Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ার সেনা সরানোর দাবি মিথ্যা : যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৭ এএম

ইউক্রেন সীমান্ত থেকে রাশিয়ার সেনা সরানোর দাবি মিথ্যা বলে মনে করে যুক্তরাষ্ট্র। বাইডেন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, রাশিয়ান সরকার বলেছে যে তারা ইউক্রেনের সীমান্ত থেকে সেনা প্রত্যাহার করছে। এই দাবির জন্য তারা এখানে এবং সারা বিশ্বে অনেক মনোযোগ পেয়েছে। কিন্তু আমরা এখন বুঝতে পারছি এটি মিথ্যা।
ওই কর্মকর্তা আরও জানান, বাইডেন প্রশাসন নিশ্চিত হয়েছে যে ইউক্রেন সীমান্তে প্রায় ৭ লাখের মতো সেনা রয়েছে। এর বেশির ভাগই সম্প্রতি সীমান্ত এলাকাগুলোতে পৌঁছেছে।
রুশ প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগু গতকাল বুধবার জানিয়েছেন, রাশিয়া সেনা মহড়া শেষে ইউক্রেন সীমান্ত থেকে সেনা সরাচ্ছে। এরই মধ্যে ক্রিমিয়া থেকে সেনা সরানোর একটি ভিডিও প্রকাশ করেছে রাশিয়া।
কিন্তু মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মার্কিন সম্প্রচারমাধ্যম এমএসএনবিসিকে বুধবার বলেন, রুশ সেনাদের গুরুত্বপূর্ণ ইউনিটগুলো সীমান্তের দিকে এগোচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ