Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সরকারবিরোধী ঐক্য গড়ার আহ্বান বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সরকার বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, আমরা সবাই মিলে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারব। ইনশাল্লাহ বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসবে। শহীদ জিয়ার নেতৃত্বে পেরেছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পেরেছি, এবার আমাদের ভাই তারেক রহমানের নেতৃত্বেও পারব ইনশাল্লাহ। আর গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাতার জন্য তারাই আমাদের সাথী হবে যারা গণতন্ত্র চায়, যারা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা চায়। যারা সরকারের সুবিধাভোগী হয়ে কিছু ব্যক্তিগত লাভের জন্য চিন্তা করে না- তেমন মানুষ যারা, তেমন সংগঠন যারা, তেমন দল যারা, যারা বাংলাদেশকে ভালোবাসে, যারা গণতন্ত্র পছন্দ করে, যারা উন্নয়ন চায় সবার জন্য তাদের সবার সাথে আমাদের ঐক্য হবে। তাদের সবাইকে নিয়ে আমরা একসাথে লড়াই করব। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের যৌথ উদ্যোগে ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা সেই বাংলাদেশ চাই যে বাংলাদেশের উন্নয়ন হবে জনগণের, কতিপয় ব্যক্তির নয়, গোষ্ঠির নয়। আমরা সেই বাংলাদেশ চাই যেখানে মানুষের কথা বলার অধিকার থাকবে, মানুষের ন্যায় বিচার পাওয়ার অধিকার থাকবে, মানুষের নির্বিঘ্নে ভোট দেয়ার অধিকার থাকবে-সেই বাংলাদেশ আমরা ফেরত চাই।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বর্তমান অবস্থা তুলে ধরে ধরে তিনি বলেন, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন লড়াইয়ের ময়দানে নেতৃত্ব দিয়েছেন। আজকে তিনি একটা রাজনীতির প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে আবদ্ধ, দারুণভাবে অসুস্থ। কিন্তু তার আদর্শ, আমাদের প্রতি তার স্নেহ এবং বিভিন্ন সময়ে যে দায়বোধ প্রমাণ করেছেন তার প্রতিদান দেয়ার সময় এসেছে। আমাদের ভাই তারেক রহমান অন্যায়ভাবে সরকারি রোষের শিকার হয়ে দেশ ছাড়তে বাধ্য হয়েছে। তাকে আমাদের মাঝে ফিরিয়ে আনতে হবে। আমাদের নেতা শহীদ জিয়ার স্বপ্ন পুরণ করতে হবে যে স্বপ্ন পুরনের জন্য তিনি অকালে জীবন দিয়েছে, শহীদ হয়েছেন সেই স্বপ্ন পুরন করতে হবে।

এর আগে সকাল ৯টায় আমান উল্লাহ আমানের নেতৃত্বে ছাত্র নেতৃবৃন্দ কার্জন হল ও শিক্ষা ভবনের সামনে শিক্ষা ও গণতন্ত্রের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।

নব্বইয়ের ডাকসুর ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খায়রুল কবির খোকনের সঞ্চালনায় আলোচনা সভায় সাবেক ছাত্র নেতা আবদুল্লাহ আল মামুন, এমএ জলিল, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, জহির উদ্দিন স্বপন, ফজলুল হক মিলন, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম, সাইফুদ্দিন আহমেদ মনি, খন্দকার লুৎফর রহমান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আসাদুর রহমান খান, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলিম, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, শহীদুল ইসলাম বাবুল ও ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমূখ বক্তব্য রাখেন।###



 

Show all comments
  • মোঃ মাঈন উদ্দিন ভূঁইয়া ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫৯ এএম says : 0
    গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বৃহত্তর জাতীয় ঐক্যের পাশাপাশি বিএনপি ও এর অঙ্গ সংগঠন এবং সহোযোগি সংগঠন গুলোকে ঐক্যবদ্ব করতে হবে। বিগত ২০১৮ সালে দলীয় মনোনয়ন চাওয়া নেতাদের দিক নির্দেশনা দিয়ে মূল্যায়ন করা দরকার।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪০ পিএম says : 0
    বি এন পি একা করবেন কি জন্য,গরিব সাধারণ জনগণেরা কি চোখে দেখছেন না দেশে কি হচ্ছে দেশের সব কিছু দলীয় কাচরা দুর্গন্ধ ময়লা আবর্জনার দলীয় চৌরাচারী ক্ষমতাশালীদের হাতে চলে যাচ্ছে,জনগণ এক হতে হবে এই দরনের এক দলীয় কাচরা দুর্গন্ধ ময়লা আবর্জনার সংসদীয় পদ্ধতির পয়োজন নেই,15% দলীয় চৌরাচারী সংসদীয় পদ্ধতি চৌরাচারদের হাতে চলে যাবে বাকী 85% দেশের সব ক্ষেত্রেই অসহায় তাঁদের হাতে কিছু থাকবে না এই কাচরা দুর্গন্ধ ময়লা আবর্জনা সংসদীয় পদ্ধতির কি দরকার,রাষ্ট্রপতি পদ্ধতি করতে হবে,অন্যথায় যদি সত্যিকারের সংসদীয় পদ্ধতি করতে হয় সেটি সেই ভাবে করতে হবে,কেউ খাবে কেউ খাবে না তা হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ