Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্নলির মাঠে ইউনাইটেডের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৪ এএম

সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টারের দলটির। গত শুক্রবার মিডলসবরোর বিপক্ষে টাইব্রেকারে হেরে এফএ কাপ থেকে বিদায় নেয় তারা। এবার লিগে পয়েন্ট হারানোর হতাশা সঙ্গী হলো। ছিটকে গেল শীর্ষ চারের বাইরে। মঙ্গলবার রাতে বার্নলির টার্ফ মুর স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।

ক্রিস্তিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে খেলতে নামা ইউনাইটেড শুরুতে এগিয়ে যেতে পারত। ব্রুনো ফের্নান্দেসের ফ্রি কিকে হেডে বল জালে পাঠান রাফায়েল ভারানে। হ্যারি ম্যাগুইয়ার ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি। তবে গোলের জন্য বেশিক্ষণ অবশ্য অপেক্ষায় থাকতে হয়নি সফরকারীদের। অষ্টাদশ মিনিটে দারুণ নৈপুণ্যে মেলে সাফল্য। ফের্নান্দেস বাঁ দিকে খুঁজে নেন মার্কাস র‍্যাশফোর্ডকে। এই তরুণ ডি-বক্সে ঢুকে পাস দেন লুক শকে। দূর থেকে শটে লক্ষ্যভেদ করেন পগবা। এই গোলের মধ্যে দিয়ে প্রায় এক বছরেও বেশি সময় পর গোলের দেখা পেলেন ফরাসি মিডফিল্ডার।

৩৪তম মিনিটে অসাধারণ সেভে ব্যবধান বাড়তে দেননি বার্নলির গোলরক্ষক নিক পোপ। প্রথমার্ধে ঘর সামলাতে ব্যস্ত থাকা বার্নলি দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই খেলা ১-১ সমতা ফেরায়। সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে দাভিদ দে হেয়াকে ফাঁকি দেন ইংলিশ ফরোয়ার্ড জে রদ্রিগেজ। খেলার ৬৮তম মিনিটে কাভানিকে তুলে রোনালদোকে নামান ইউনাইটেড কোচ। ৭৯তম মিনিটে কয়েকজনকে কাটিয়ে র‍্যাশফোর্ডের পাসে ভারানের প্রচেষ্টা ঠেকান ডিফেন্ডার মি। পরক্ষণে কর্নারে রোনালদোর হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। খেলার বাকি সময়ে আর কোন দলই পরিষ্কার সুযোগ তৈরি করতে পারে পারেনি।

২৩ ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। একই সময়ে হওয়া আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে ১-০ গোলে হারিয়ে ৪০ পয়েন্টে চারে উঠেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ওয়েস্ট হ্যামের সমান ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের দল দুই ম্যাচ কম খেলেছে। ২৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ