Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গায় সিরিজ বোমা হামলা মামলায় এক জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৫ পিএম

চুয়াডাঙ্গায় সিরিজ বোমা হামলা মামলায় এক জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদ- দেয়া হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের ভারপ্রাপ্ত বিচারক লুৎফর রহমান শিশির এ রায় ঘোষনা করেন। সারাদেশের ন্যায় ২০০৫ সালে চুয়াডাঙ্গায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছিলো।

যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামী হলো বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানাধীন পঞ্চকরণ গ্রামের গিয়াসউদ্দিনের ছেলে সাইখুল ইসলাম ওরফে রাকিব। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলো।
আদালত সুত্রে জানা যায়, ২০০৫ সালে ১৭ আগষ্ট চুয়াডাঙ্গার কোর্ট মোড়ে বোমা হামলার ঘটনা ঘটে। পরে এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় ২০০৬ সালের ২৭ আগষ্ট সাইফুল ইসলাম ওরফে রাকিবকে পুলিশ আটক করে গ্রেপ্তার দেখায়। ২০০৭ সালের ৮ মার্চ জেলা গোয়েন্দা পুলিশের এসআই কামরুজ্জামান খান মামলার তদন্ত শেষে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে রায় ঘোষনা করেন বিজ্ঞ বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ