Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুন বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৬ পিএম

চলতি বছরের পহেলা ফেব্রুয়ারী থেকে রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুন বাড়িয়ে দিয়েছে রাজশাহী ওয়াসা কতৃপক্ষ। এই সিদ্ধান্তের প্রতিবাদে ও দ্রুত এই বর্ধিত বিল প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, রাজশাহী ওয়াসার পানির দাম বৃদ্ধির ঘটনা কোন প্রকার জনমত না নিয়ে, গণশুনানি না করেই এই সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। করোনাকালীন সময়ে এটা একটি আত্মঘাতী সিদ্ধান্ত।

রাজশাহীর ওয়াসা কোন গ্রাহকের চিন্তা না করেই সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে রাজশাহীর গণমানুষের আয়ের সাথে সংগতি রেখে গণশুনানির মাধ্যমে পানির দাম নির্ধারন করার জন্য কর্তৃপক্ষের প্রতি আহবান জানান হয়। তা না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি হারুনর রশিদের সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, এ্যাড. এন্তাজুল হক বাবু,বীর মুক্তিযোদ্ধা ফেডারশনের সভাপতি আলতাফ হোসেন, এড. শফিকুল আলম রাজশাহী মুক্তিযুদ্ধ মঞ্চ, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষধের সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম রবি রনি, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বীরমুক্তিযোদ্ধা আবুল বাসার এবং দেবাশীষ প্রামানিক দেবু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ