Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিলে প্রবল বৃষ্টি, শিশুসহ ১৯ জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৯:৪৬ এএম

ব্রাজিলের সাও পাউলোতে প্রবল বৃষ্টির ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে সাত শিশুসহ ১৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সোমবার ব্রাজিলের জননিরাপত্তা বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সাও পাউলোর প্রাদেশিক কর্তৃপক্ষ জানিয়েছে, বন্যা ও ভূমিধসে ৯ জন আহত হয়েছেন এবং এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন চারজন। প্রায় ৫০০ পরিবার তাদের বাড়িঘর হারিয়েছে। সাও পাউলো প্রদেশের আরুজা, ফ্রান্সিসকো মোরাতো, এম্বু দাস আরতেস এবং ফ্রাংকো দ্য রোচা শহরগুলো ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
সাও পাউলোর গভর্নর জোয়াও ডোরিয়া বলেছেন, ক্ষতিগ্রস্ত শহরগুলোর জন্য তিনি জরুরি সহায়তা হিসেবে ২৭ লাখ ৯০ হাজার মার্কিন ডলার সহায়তা দেবেন। এছাড়া পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানিয়েছে ব্রাজিলের কেন্দ্রীয় সরকার। ব্রাজিলের কেন্দ্রীয় সরকার বলেছে, পরিস্থিতি পর্যবেক্ষণের করা হচ্ছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণহানি

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ