Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে টিকা ছাড়া জুমার নামাজে অংশ নেওয়া যাবে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০৩ পিএম

যারা করোনার টিকা নেননি তারা জুমার নামাজে অংশ নিতে পারবেন না। সিঙ্গাপুরের ইসলামিক রিলিজিয়াস কাউন্সিল শনিবার এ নির্দেশনা জারি করেছে।
কাউন্সিল জানিয়েছে, যারা স্বাস্থ্যগত কারণে টিকা নেয়নি কিংবা যারা অসুস্থ তাদের জুমার নামাজের জন্য মসজিদে আসা উচিত নয়। নিজেদের সুরক্ষা ও অন্যদের ক্ষতির হাত থেকে রক্ষার জন্যই তাদের এই নির্দেশনা মানা উচিত। জুমার পরিবর্তে তাদের বাসায় জোহরের নামাজ আদায় করার পরামর্শ দিয়েছে কাউন্সিল।
কাউন্সিল আরও জানিয়েছে, সামাজিক দূরত্ব বিধির কারণে স্বাভাবিক সময়ের তুলনায় বর্তমানে মসজিদে মুসল্লি ধারণক্ষমতা কমে গেছে। তাই যারা টিকা নেওয়ার পরও জুমার জন্য মসজিদে আগেভাগে নিজের জন্য জায়গা নিশ্চিত করতে পারেননি তাদেরও বাড়িতে জোহরের নামাজ আদায় করা উচিতি।
কাউন্সিলের পরামর্শ, জুমার নামাজ আদায়ে সক্ষমতা অর্জনের জন্য সব মুসলিমের উচিত দ্রুত টিকা কোর্স সমাপ্ত করা। এছাড়া মসজিদে জুমার নামাজের জায়গার জন্য আগেই রেজিস্ট্রেশন করে রাখা উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ