Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

লাঞ্ছনার শিকার বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ও তার স্বামী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৭:১৫ পিএম

প্রভাবশালী সন্ত্রাসীদের হাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এক ছাত্রী এবং তার স্বামী লাঞ্ছনা ও মারধোরের শিকার হয়েছে। এব্যাপারে বাদি হয়ে সোহাগ হাসান চরকাউয়া ইউনিয়নের ইউপি সদস্য সাইদুল আলম লিটন মোল্লা, তার অনুসারী জয় ও মাকুন মোল্লার নামোল্লেখ সহ অজ্ঞাত দুজনকে আসামী করে বন্দর থানায় মামলা দায়ের করেছেন।


মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রীটি স্বামী সোহাগ হাসানের সাথে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনন্দ বাজার এলাকায় বেড়াতে বের হলে অভিযুক্তরা তাদের উপর হামলা চালায়। এ খবর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা জানতে পেরে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়ক রাত ১১টা পর্যন্ত অবরোধ করে রাখে। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লিটন মোল্লা ও তার অনুসারীর বাড়ি এবং স্থানীয় একটি ক্লাব ও পাঠাগার ভাংচুর করে বলেও অভিযোগ করা হয়েছে।

তবে বুধবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম স্বাভাবিক ছিল বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ছাদেকুল আরেফিন। তিনি অবশ্য শিক্ষার্থীর উপর হামলার বিচারও দাবি করেছেন। অপরদিকে অভিযুক্তদের পরিবারের সদস্যদের দাবি তাদের বাড়িঘরে হামলার সময়ে মালামাল লুটপাট করেছে ছাত্ররা।

উল্লেখ্য ঢাকা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা/বরগুনা/ভোলা মহাসড়কের পাশে নির্মিত বরিশাল বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের সাথে প্রায়শই এলাকার স্থায়ী বাসিন্দা ও বাস শ্রমিকদের সাথে বচসা থেকে শুরু করে মারামারির ঘটনা ঘটছে। কিন্তু আজ পর্যন্ত একটি অভিযোগেরও সুরাহা হয়নি। তাই যেকোন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বড় ধরনের সংঘাতের আশংকার কথা বলেছেন এলাকাবাসী হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ