Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটি দুর্ঘটনা দুই পরিবারের সারাজীবনের কান্না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৩:১৬ পিএম

দুই পরিবারের দুই তরুণ। বলতে একমাত্র উপার্জন সক্ষম ব্যাক্তি। বাস চালকের ভুলে রাজধানীর গুলিস্তানের মত এলাকায় নির্মমভাবে নিহত হন তারা। এতে দুই পরিবারে চলছে শোকের মাতম।

জানা যায়, রাজধানীর কপ্তার বাজারে চিংড়ি মাছ কিনতে যাওয়ার পথে গুলিস্তানে বাসচাপায় প্রাণ হারান ফরিদের। প্রিয়জনের সঙ্গে আর খাওয়া হলো না স্বাদের চিংড়ি। অন্যদিকে বাদশা মিয়া মাল নিয়ে রাস্তা পার হওয়ার সময় একই বাসের নিচে চাপা পড়েন। মুহূর্তেই থেমে যায় তার জীবনের প্রদীপ। তার মৃত্যুতে অন্ধকার নেমে এসেছে পরিবারে। অসহায় দুই মেয়েকে নিয়ে স্ত্রীর আহাজারি যেন থামছে না।

শনিবার (৮ জানুয়ারি) সকালে মেঘলা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকজন পথচারীকে ধাক্কা দেয়। এ সময় শেখ ফরিদ এবং মো. বাদশা মিয়া মারা যান। আহত হন আরও কয়েকজন।

এ ঘটনায় শেখ ফরিদের ভাই মো. শাকিল ওইদিনই সড়ক ও পরিবহন আইন ২০১৮ এর ৯৮ ও ১০৫ ধারায় ওয়ারী থানায় একটি মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, ৮ জানুয়ারি সকাল ৭টার দিকে শেখ ফরিদ চিংড়ি মাছ কেনার জন্য কাপ্তান বাজারের উদ্দেশ্যে বের হন। আর বাদশা মিয়া যাত্রাবাড়ী থেকে গুলিস্তানে মাল ডেলিভারি দেওয়ার জন্য রওনা হন। সকাল সাড়ে ৯টার সময় ওয়ারী থানাধীন মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারস্থ টোল প্লাজার ৪০ মিটার পূর্বদিক তারা পায়ে হেঁটে নামার সময় যাত্রাবাড়ী থেকে আসা মেঘলা পরিবহনের একটি বাস ফরিদ ও বাদশার ওপর উঠিয়ে দেয়। এতে তারা গুরুতর জখম হয়ে ঘটনাস্থলেই মারা যান। এছাড়া ওই গাড়ির আঘাতে ওমর শরিফসহ কয়েকজন আহত হন।

সড়ক দুর্ঘটনায় নিহত বাদশা মিয়ার বাবা সাইফুল ইসলাম কান্না জড়িত কণ্ঠে বলেন, শনিবার রাত ৮টার সময় ছেলের লাশ হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি বগুড়া সদরের চারমাথায়। সেখানে রোববার সকাল ৯টায় দাফন হয়।

তিনি জানান, ‘নুরজাহান মার্কেটে বাদশা কাটিং ফিটিং এর কাজ করতো। ও যে ইনকাম করতো তা দিয়ে দুই মেয়ে নিয়ে ভালোই ছিল। ওদের এখন কি হবে? কেমনে চলবে? আমি ফার্নিচারের দোকানে কাজ করি। ইনকাম তেমন না। এ দিয়ে কেমনে চলবো। আল্লাহ জানেন কি হবে ওদের। তবে যার কারণে এ ঘটনা ঘটছে তার যেন দৃষ্টান্তমূলক সাজা হয়।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কান্না

২৯ এপ্রিল, ২০২২
১৪ ফেব্রুয়ারি, ২০২১
৪ ফেব্রুয়ারি, ২০২১
৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ