Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চীনে বিস্ফোরণে ভবনধস, আটকা পড়েছেন ২০ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৬:৩২ পিএম

চীনের চংকিং শহরে বিস্ফোরণে ভবনধসের ঘটনা ঘটেছে। এতে আটকা পড়েছেন অন্তত ২০ জন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এমনটি জানিয়েছে।
চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পিপলস ডেইলির খবরে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার দুপুর ১২টা ১০ মিনিটে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সরকারি একটি ক্যানটিনে গ্যাসের লিকেজ থেকে এই বিস্ফোরণ ঘটতে পারে। এতে পাশের ভবনটিও ধসে পড়ে। ধসে পড়া ভবনের ভেতরে আটকা পড়েছেন অনেকে।
চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় কর্তৃপক্ষ উদ্ধারকাজ চালাতে ২৬০ জনের একটি বড় টিম ও ৫০টি গাড়ি পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে।
চীনের দমকলবাহিনী জানিয়েছে, দুর্ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা হয়েছে।
চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জিনহুয়ার খবরে বলা হয়েছে, এ ঘটনায় আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া সিসিটিভির ফুটেজে দেখা গেছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মেগাসিটির উলং জেলার একটি ভবন ধসে পড়ছে। ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে চারপাশ।
চীনে গ্যাস লিকেজ ও বিস্ফোরণ একটি সাধারণ ঘটনা। গত বছরের জুনেও চীনে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ২৫ জন মারা যান। পরে এ ঘটনায় গ্যাস পাইপলাইনের সংযোগ দেওয়া কোম্পানির ম্যানেজারসহ আটজনকে আটক করা হয়। একই মাসে একটি মার্শাল আর্ট স্কুলে একই ধরনের আরও একটি দুর্ঘটনায় মারা যান ১৮ জন। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ