Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

উচ্চ আদালতে দুর্নীতি-অনিয়ম : তদন্তে দুই সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

উচ্চ আদালতে বিভিন্ন সেকশনের দুর্নীতির অভিযোগ তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানান সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, সুপ্রিম কোর্টের হাইকোর্ট এবং আপিল বিভাগের অনিয়ম-দুর্নীতি তদন্তে দুই কর্মকর্তাকে নিয়ে কমিটি গঠন করেছেন হাইকোর্ট। হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (সার্বিক) মো. আবদুর রহমান এবং ডেপুটি রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) মো. মিজানুর রহমান।

নব নিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গত ২ জানুয়ারি সংবর্ধনা অনুষ্ঠানে বলেছিলেন, বিচার বিভাগে কোনো দুষ্ট ক্ষতকে আমরা ন্যূনতম প্রশ্রয় দেবো না। এক্ষেত্রে সুপ্রিম কোর্টের শাখাগুলোর অস্বচ্ছতা, অনিয়ম, অলসতা এবং অযোগ্যতাকে নির্মূল করতে যেকোনো পদক্ষেপ গ্রহণে সবাইকে পাশে পাবেন বলে আশা প্রকাশ করেন প্রধান বিচারপতি।
ওই দিন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আরও বলেন, দুর্নীতির বিষয়ে নো ক¤েপ্রামাইজ। তিনি বলেন, আঙ্গুলে ক্যান্সার হলে যেমন কেটে ফেলতে হয়, দুর্নীতিও তেমনি। এরই ধারাবাহিকতায় গতকাল গঠন করা হয় এ কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্চ আদালত

৩ এপ্রিল, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ