Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গৌরনদীতে মার্কেটে আবারো ডাকাতি

এবার পাহারাদারকে বেঁধে রেখে ৯টি দোকানে দুর্বৃত্তদের হানা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৭:৩১ পিএম

বরিশালের গৌরনদী উপজেলার টরকী বাসষ্ট্যান্ডের নীলখোলা এলাকার জাতীয় মহাসড়কের পাশের একটি মার্কেটের ৯টি দোকানে মঙ্গলবার গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ট্রাকযোগে ১৮-২০ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল এসে পাহারাদারের হাত-পা ও চোখ-মুখ বেঁধে রেখে মার্কেটের দোকানগুলোতে লুটপাট চালায়।

প্রত্যক্ষদর্শী পাহারাদার আহাম্মেদ বেপারী (৫৫) সাংবাদিকদের জানান, মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে বরিশাল-ঢাকা জাতীয় মহাসড়কের মাদারীপুরের দিক থেকে একটি বড় ট্রাক তাদের মার্কেটের সামনে এসে থামে। এ সময় তিনি মার্কেটের সামনে একটি কাঠের চৌকির ওপর বসেছিলেন। তখন ট্রাকটির চালক ও হেলপার বেশী দুই ডাকাত ট্রাক থেকে নেমে এসে কোন কিছু বুঝে ওঠার আগেই তাকে জাপটে ধরে মুখের মধ্যে গামছা গুজে দিয়ে হাত-পা ও চোখ-মুখ বেঁধে ফেলে। একই সময় ট্রাক থেকে নেমে আসে আরো ১৭-১৮জন ডাকাত। তারা মার্কেটের ৯টি দোকানের গেট, শার্টার ও তালা ভেঙ্গে দোকানগুলো থেকে নগদ টাকা, প্রায় ৫০ হাজার টাকার অটো’র ব্যাটারী. সিসি ক্যামেরার নানা উপকরণ ও একটি কম্পিউটারসহ মালামাল লুট করে নিয়ে যায়।

পাহারাদার আহাম্মেদ আরো জানায়, ডাকাত চলে যাওয়ার পর তিনি হামাগুড়ি দিয়ে ঘষাঘষি করে তার চোখ মুখের বাঁধন খোলার চেষ্টা করেন। এতে চোখ ও মুখের বাধন একটু হালকা হয়। রাত সোয়া ৪টার দিকে ওই সড়ক ধরে নিজের মাহিন্দ্রা নিয়ে যাত্রী সংগ্রহে বের হন ঘটনাস্থলের উত্তর পাশের সুন্দরদী গ্রামের বাসিন্দা মোঃ সোহাগ ঘরাসী (৩৫)। তাকে দেখে তিনি চিৎকার করে উঠলে মাহিন্দ্রা চালক সোহাগ ঘরামী এসে তার হাত-পা ও চোখ-মুখের বাঁধন খুলে দেন।

মাহিন্দ্রা চালক সোহাগ ঘরামী সাংবাদিকদের জানান, তিনি মোবাইল ফোনে মার্কটের ব্যবসায়ীদেরকে ডাকাতির ঘটনা জানালে তারা এসে মার্কেটের ৯টি দোকানের তালা ও শার্টার ভাঙা দেখেন। বেশকিছু মালামাল ছড়ানো ছিটানো অবস্থায় পড়ে আছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, ডাকাতির খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ বুধবার সকালে দুই-দফায় ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ডাকাতির এ ঘটনাকে ডাকাতি নয় চুরি বলে দাবি করে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন সাংবাদিকদের বলেন, চোরেরা দোকানগুলোর তালা ভাঙলে একটি কম্পিউটার ছাড়া তেমন কিছু নিতে পারেনি। দোকানগুলোতে তেমন কোন দামি মালামালও ছিলনা। শেষ খবর পর্যন্ত এ ঘটনায় কেউ থানায় অভিযোগও করেনি। মাসকয়েক আগেই টরকি বন্দরেরর আরেকটি মার্কেটে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় নগদ ও মালামাল সহ ২০ লক্ষাধিক টাকার সম্পদ লুট হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ