Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট প্রাসাদের বাগানের হরিণের হামলায় প্রাণ গেল সেনাসদস্যের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:৪১ পিএম

প্যারাগুয়ের প্রেসিডেন্ট প্রাসাদের বাগানে থাকা হরিণের হামলায় প্রাণ গেছে সেখানে দায়িত্বে থাকা এক সেনা সদস্যের। দেশটির সেনাবাহিনীর তরফ থেকে বলা হচ্ছে, নিহত সেনা সদস্যের নাম সার্জেন্ট ভিক্টর আইসাসি, বয়স ৪২। হরিণের শিংয়ের আঘাতে সৃষ্ট ক্ষতের কারণে তার মৃত্যু হয়েছে।

প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের কাছে অবস্থিত দেশটির প্রেসিডেন্টের বাসভবনের জন্য হরিণটি উপহার দেওয়া হয়েছিল।
একজন মুখপাত্র বলছেন, হরিণটাকে সাধারণত অন্য বন্য প্রাণীদের সঙ্গে আলাদা রাখা হতো এবং মানুষের সংস্পর্শে আসার কথা না তার।

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে হরিণটা হামলে পড়ার আগে ওই সেনাসদস্য তার কাছে যান। পরে সামরিক একটি হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয়।
সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল ভিক্টর উরদাপিলেটা বলেন, সিকিউরিটি ক্যামেরায় দেখা যাচ্ছে এ ধরনের প্রাণীদের যেখানে রাখা হয় সার্জেন্ট ওই এলাকায় প্রবেশ করছেন। সেখানে ঢুকে তিনি নড়াচড়াও করেন। এতেই হরিণটা আক্রমনের জন্য প্রস্তুত হয়।

মঙ্গলবার সকালের দিকে যখন ঘটনাটা ঘটে তখন নিহত সৈনিক আইসাসি ডিউটিতে ছিলেন বলেও জানান তিনি।

প্যারাগুয়ের পরিবেশ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়াইল্ডলাইফের পরিচালক ফ্রেডরিক বাউয়ের স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, এ হরিণটা ভারত থেকে আনা একটা চিত্রা হরিণ ছিল।

প্রেসিডেন্ট আব্দো বেনিতেজের সরকারি বাসভবনের ২৪ একরের বাগানে এই হরিণ ছাড়াও আরও অনেক বন্যপ্রাণী রাখা হয়েছে।
হরিণটাকে এই বাগানে আনার আগে দেশটির পরিবেশ বিষয়ক মন্ত্রণালয়ের সাথে আলাপ করা হয়েছে বলেও জানিয়েছেন সেনা মুখপাত্র উরদাপিলেটা। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ