Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত হলেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১০:২৩ এএম

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল রোববার তাঁর করোনা শনাক্ত করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন এই তথ্য জানানো হয়েছে।

তবে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের প্রধান এক বিবৃতিতে বলেছেন, অস্টিনের অবস্থা স্বাভাবিক রয়েছে। আগামী ৫ দিন তিনি নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন।
অস্টিন বলেছেন, তিনি পুরোপুরি টিকা নিয়েছেন। এমনকি তিনি করোনা টিকার বুস্টার ডোজও নিয়েছেন। এ জন্য তিনি মারাত্মকভাবে আক্রান্ত হননি। টিকা নেওয়ার কারণে তিনি এখন অনেকটায় স্বাভাবিক রয়েছেন।
করোনার টিকার কার্যকারিতা রয়েছে। তাই সবাইকে করোনা টিকার পূর্ণ ডোজ নেওয়ার পাশাপাশি বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারেও উৎসাহিত করেছেন অস্টিন।
অস্টিন বলেন, সর্বশেষ তিনি গত ২১ ডিসেম্বর প্রেসিডেন্ট জো বাইডেনের সংস্পর্শে ছিলেন। ওই সময় তিনি করোনা আক্রান্ত ছিলেন না।
এক বিবৃতিতে অস্টিন জানিয়েছেন, করোনায় আক্রান্ত হলেও এখন পর্যন্ত তিনি নিয়মিত তাঁর দাপ্তরিক কাজ করে যাচ্ছেন। তিনি ভার্চ্যুয়ালি বিভিন্ন মিটিংয়ে অংশ নিয়ে তাঁর দায়িত্ব পালন করছেন।
যুক্তরাষ্ট্রে ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে সর্বশেষ অস্টিন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত অক্টোবরে বাইডেনের প্রেস সেক্রেটারি জেন সাকি করোনায় আক্রান্ত হয়েছিলেন। এ ছাড়া সম্প্রতি করোনার ওমিক্রন ধরন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ার পর কংগ্রেসের অনেক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সূত্র : এনডিটিভি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিরক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ