Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোট ডাকাতির প্রতিবাদে বরিশালে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:১৭ পিএম

‘ভোট ডাকাতির সংসদ বাতিল, অবৈধ সংসদ সদস্যদের পদত্যাগ করে দ্রুত নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও কালো পতাকার মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলা কমিটির আহবায়ক অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কমরেড অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক মিজানুর রহমান সেলিম দেওয়ান আঃ রসিদ নিলু, অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ, একে আজাদ, হারুর আর রসিদ,ডাঃ মনীষা চক্রবর্তী, হারুনর রসিদ ও জাফর আহমেদ তালুকদার।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৮ সালে ৩০ই ডিসেম্বর রাতে ব্যালটে সিল মেরে জনমত ও সমর্থনবিহীন এক অবৈধ সংসদ ও সরকার গঠন করা হয়েছে। এ সরকারের তিন বছরে দেশে অভাব ও দারিদ্র বেড়েছে। সেই সাথে মানুষের আয় কমেছে। অন্যদিকে দেশে ১৭ হাজারের উপর নতুন কোটিপতি বেড়েছে। সরকারের এসব গণবিরোধী পদক্ষেপের বিরুদ্ধে কন্ঠ রোধ সহ যাতে গণআন্দোলন গড়ে উঠতে না পারে সেজন্য ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নামের কালো আইনে জনগণকে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে কারারুদ্ধ করা হচ্ছে।

পরে নগরীতে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করে বাসদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ