Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় একযোগে পদত্যাগ করলেন বিএনপির ১৬ নেতাকর্মী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ পিএম

খুলনায় বিএনপির ১৬ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। শনিবার (২৫ ডিসেম্বর) রাতে স্বেচ্ছায় তারা পদত্যাগ করেন। খালিশপুর থানা বিএনপিসাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন দলের নগর শাখার সাবেক কোষাধ্যক্ষ এসএম আরিফুর রহমান মিঠু।
দলের মহাসচিবের কাছে পাঠানো এক চিঠিতে এসএম আরিফুর রহমান মিঠু উল্লেখ করেন, দলের মূল ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে খুলনা মহানগরের আহ্বায়ক কমিটি গঠনের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদে আমি মহানগরের কোষাধ্যক্ষ ও খালিশপুর থানা বিএনপিসাধারণ সম্পাদক দুটি পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।
এদিকে খুলনা মহানগরীর ২২নং ওয়ার্ড বিএনপির সভাপতি-সম্পাদকসহ ১৪ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। এরা হলেন- ওয়ার্ড বিএনপির সভাপতি এমকেএ তরিকুল্লাহ্, সাধারণ সম্পাদক মো. জাহিদ কামাল টিটো, সদস্য মো. সামছুল আলম খান, মো. তারিকুল আলম, সাহেব আলী, মো. নজরুল ইসলাম নান্না, মো. রফিক, মো. ফজলুর রহমান, জাহাঙ্গীর মল্লিক, মো. বেলাল তালুকদার, এসএম শাহাব উদ্দিন, মো. আবুল বাশার ও কবির আহমেদ।
নগরীর ২২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি এমকেএ তারিকুল্লাহ বলেন, নজরুল ইসলাম মঞ্জুকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত জানার পর তাৎক্ষণিক আমি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। নজরুল ইসলাম মঞ্জুর বিরুদ্ধে অসম্মান ও অমর্যাদাকর পদক্ষেপ এবং সারাদেশে বিএনপির কমিটি গঠনের হাল-হকিকত দেখে আমরা বর্তমান দলের সিদ্ধান্তে আস্থা রাখতে পারছি না বিধায় পদত্যাগ করেছি।
অপরদিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে মহানগর স্বেচ্ছাসেবক ফোরামের ১ম যুগ্ম-আহ্বায়ক সারুজ্জামান মুকুল পদত্যাগের ঘোষণা দিয়েছেন।
প্রসঙ্গত, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) পদ থেকে নজরুল ইসলাম মঞ্জুকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। নজরুল ইসলাম মঞ্জুর জায়গায় অনিন্দ্য ইসলাম অমিতকে দায়িত্ব দেওয়া হয়েছে। পদত্যাগীরা সবাই নজরুল ইসলাম মঞ্জুর অনুসারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ