Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এক মিনিটে ৭১ কয়েন রেখে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে বরিশালের নিপা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৭:০২ পিএম

বরিশালের মেয়ে নুসরাত জাহান নিপা একটার ওপর আরেকটি করে মিনিটে ৭১টি কয়েন রেখে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছে । ইতোমধ্যে নিপা হাতে পেয়েছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ প্রেরিত স্বীকৃতির সনদ। আর এতে নিপার স্বামী সহ বাবা-মা এবং শুভাকাঙ্ক্ষীরা বেশ উচ্ছ্বসিত।

নুসরাত জাহান নিপা (৩০) বরিশাল মহানগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা ও রাজনীতিবিদ দেওয়ান আব্দুর রশিদ এবং গৃহিনী মোসাম্মৎ পারভিনের একমাত্র কন্যা। সরকারী বিএম কলেজ থেকে কেমিষ্ট্রি বিষয়ে মাস্টার্স পাশ করে বেসরকারী উন্নয়ন সংস্থায় চাকরির পাশাপাশি নিপা অনলাইনের একটি প্লাটফর্মে নিজেকে ভলান্টিয়ার হিসেবে যুক্ত রেখেছে। বেসরকারী একটি ব্যাংকের কর্মকর্তা কাজী সামসুজ্জামানের সাথে চার বছর পূর্বে নিপার বিয়ে হয়েছে।

নুসরাত জাহান নিপা বলেন, গতবছর মহামারি করোনার সংক্রমণ যখন গোটা দেশে ছড়িয়ে পরে তখন লকডাউনে ঘরে বসে তিনি ইউটিউবে ভিডিও দেখতে পান। যেখানে একটার ওপর একটা কয়েন স্তূপ করে টাওয়ারের মতো তৈরি করা হয়। তিনি বলেন, এভাবে করে ২০১৫ সালে এক মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করে টাওয়ারের মতো বানিয়ে এক ব্যক্তি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন। এরপর চিন্তা করলাম ওই ব্যক্তি পারলে আমি কেন পারবো না। পরবর্তীতে দ্রুত একটির উপর আরেকটি কয়েন রাখার শুরু করি। একসময়ে বিষয়টি আমার রপ্ত হয়ে যায়। চলতি বছরের আগস্ট মাসে আবেদন জানাই গিনেজ বুকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

গত ২৪ নভেম্বর ডকুমেন্ট সহ ভিডিও বানিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি একটার ওপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রাখতে সক্ষম হই।

তিনি আরও বলেন, গত ৩০ নবেম্বর ই-মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙ্গে আমার রেকর্ড গিনেজ ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানিয়েছেন। পরবর্তীতে কাঙ্ক্ষিত সনদটি আমি হাতে পাই। নিপা বলেন, এটি পাওয়ার পর আমার স্বামী সহ বাবা-মা, শ্বশুরবাড়ির লোকজন সবাই বেশ খুশি হয়েছেন। অনেক শুভাকাঙ্ক্ষীরাও অভিনন্দন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ