Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারাগাঁয়ে নৌকা প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ২:১৬ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী মাহবুব হোসেন সরকার ও আব্দুর রউফের কর্মী-সর্মথকদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। রবিবার দিবাগত রাতের কোন এক সময় ওই ইউনিয়নের আনন্দবাজার এলাকায় নৌকার প্রার্থী আল আমিন সরকারের নির্বাচনী ক্যাম্পে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
জানা গেছে, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকার প্রার্থী আল আমনি সরকার, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফ, সাবেক চেয়ারম্যান মাহবুব হোসেন সরকার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মহিউদ্দীন প্রতিদ্বন্দ্বীতা করছেন। আগামী ২৬ ডিসেম্বর নির্বাচনকে সামনে রেখে সকল প্রার্থীর কর্মী সমর্থকরা নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন। এদিকে গত কয়েক দিন যাবত আওয়ামীলীগ প্রার্থী আল আমিন সরকার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

আওয়ামীলীগ প্রার্থী আল আমিন সরকারের অভিযোগ বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফের নির্দেশে তার কর্মীরা বিভিন্ন স্থানে সাটানো নৌকার ব্যানার পোষ্টার ছিড়ে ফেলেছে। এরই ধারাবাহিকতায় নৌকার গণজোয়ার দেখে ঈর্শান্বিত হয়ে রবিবার দিবাগত রাতের কোন এক সময় আব্দুর রউফ ও মাহবুব সরকারের সমর্থকরা নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে।

স্বতন্ত্র প্রার্থী মাহবুব হোসেন সরকার ও আব্দুর রউফ এর সঙ্গে যোগাযোগ করা হলে তারা অভিযোগ অস্বীকার করে বলেন, নৌকা প্রার্থীর সমর্থকরা নিজেরাই নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, নৌকার ক্যাম্পে অগ্নি সংযোগের ঘটনা খুবই দুঃখজনক আমি এ ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবি করছি।
সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিসংযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ