Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়েমেনে সউদীপন্থী গেরিলাদের ৫০ জনের বেশি কমান্ডার নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ৭:২০ পিএম

ইয়েমেনের কৌশলগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ তেলসমৃদ্ধ মা’রিব প্রদেশ মুক্ত করার অভিযানে হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হচ্ছে- মা’রিব প্রদেশ মুক্ত হওয়া এখন সময়ের ব্যাপার।
এ প্রেক্ষাপটে প্রদেশটিতে ইয়েমেনি যোদ্ধাদের সঙ্গে সউদী সমর্থিত হাদিপন্থী ভাড়াটে গেরিলাদের লড়াই তীব্রতর হয়েছে। শুক্রবার ইয়েমেনি যোদ্ধাদের সঙ্গে লড়াইয়ে হাদিপন্থী গেরিলাদের ৫০ জনের বেশি কমান্ডার নিহত হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে ইয়েমেনের আল-খাবার আল-ইয়েমেনি নিউজ ওয়েবসাইট জানিয়েছে, মা’রিব প্রদেশে গত কয়েক সপ্তাহ ধরে দুই পক্ষের মধ্যে প্রচণ্ড লড়াই চলছে। এতে ইয়েমেনি যোদ্ধাদের ধীরগরি অগ্রগতি হচ্ছে। সেখানে একের পর এক হাদিপন্থী গেরিলা কমান্ডার নিহত হচ্ছে। এ অবস্থায় হাদিপন্থী গেরিলাদের মধ্যে ভয় এবং উদ্বেগ ছড়িয়ে পড়েছে।
আল-খাবার আল-ইয়েমেনি নিউজ ওয়েবসাইট আরো জানিয়েছে, ইয়েমেনে সামরিক বাহিনীর গোয়েন্দারা হাদিপন্থী সেনা ও নিরাপত্তা বলয়ের মধ্যে ঢুকে পড়তে সক্ষম হয়েছে। তারা হাদিপন্থী গেরিলা কমান্ডারদের সমস্ত পদক্ষেপের ওপর নজরদারি করছে এবং গুরুত্বপূর্ণ বৈঠকগুলোর স্পর্শকাতর সমস্ত তথ্য পেয়ে যাচ্ছে। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ