Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্তমান সরকার দেশকে উন্নতির পথে নিচ্ছে আমরা প্রকৃত ইসলাম প্রচার করছি

পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৭:০০ পিএম

জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী বলেছেন, বর্তমান সরকার দেশকে উন্নতির পথে নিচ্ছে। এই উন্নতি আমাদের প্রয়োজন। এই সরকার ক্ষমতায় থাকা দরকার। কারণ এই সরকার আমাদের সহায়ক সরকার। সরকার দেশের উন্নয়ন করে যাচ্ছে আর আমরা প্রকৃত ইসলাম প্রচার করছি। দেশের স্বার্থে এই সরকারের কোনো বিকল্প নেই। যদি বিকল্প কথা চিন্তা করা হয় তবে তা হবে জাকের পার্টি। শনিবার বিকেলে বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগা মাঠে জাকের পার্টির মহা পবিত্র বিশ্ব উরস শরীফ উপলক্ষ্যে বরিশাল বিভাগীয় দাওয়াত ইসলামী মহা জলসায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিওলেন।

পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী আরো বলেন, ২০০৫ সালে দেশের ক্রান্তিলগ্নে বরিশাল এসেছিলাম। তখন বাংলাদেশকে আফগানিস্তানে রূপান্তরের চেষ্টা চলছিল। ধর্মের নামে এ সকল কাজ করে ইসলামকে বিতর্কিত করতে চাচ্ছিলো একটি গোষ্ঠী। তাদের চেষ্টা ছিল দেশে অরাজকতা সৃষ্টি করে পশ্চিমা সেনাদের দেশে আনা। তখন সকলে এর বিরুদ্ধে চুপ করেছিল। একমাত্র জাকের পার্টি প্রতিবাদে সরব হয়ে উঠেছিল। জাকের পার্টি সর্বদা নেপথ্যে থেকে সরকারকে সহযোগিতা করে আসছে। তিনি বলেন, পাকিস্তানকে আমি বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে বলেছি। তাদেরকে ভারতের সাথে সম্পর্ক উন্নয়ন করে কৃতকর্ম থেকে সরে আসার আহ্বান জানান তিনি। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তা সকল দেশের বোঝা উচিত।

জাকের পার্টির চেয়ারম্যান বলেন, ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। তা নষ্ট করতে অপশক্তি এখনো চেষ্টা করে চলেছে। জাকের পার্টি তা সবসময় প্রতিহত করে চলেছে। আমাদের কাজ এদেশের মানুষকে শান্তিতে রেখে প্রকৃত ইসলাম শেখানো। অন্য ধর্মের মানুষকে তাদের অধিকার নিশ্চিত করা। ইসলামের প্রকৃত শিক্ষা নিয়ে জাকের পার্টি এগোচ্ছে। বর্তমানে কিছু সুফি পন্থী ও শরিয়াপন্থী লেবাসধারীরা আংশিক হাদিস আংশিক কোরআনের আয়াত দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে বলে জানিয়ে তিনি বলেন, এই ধরনের কাজ জাকের পার্টি করে না। জাকের পার্টি ইসলাম প্রচার এর প্রকৃত কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সারাদেশে আমাদের কোটি কোটি মানুষ। চাইলেই আমরা ক্ষমতায় যেতে পারি। কিন্তু আমরা চাই দেশের সার্বিক উন্নতি। চাই মিথ্যা নিন্দা অহংকার দূর হোক।

সুফি ও শরীয়ত পন্থীদের আমাদের বিকল্প বানানোর চেষ্টা করা হয়েছে একাধিকবার। সে চেষ্টা ব্যর্থ হয়েছে বারবার। বর্তমান সরকারকে সমর্থন দিয়ে আমরা চাই দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে। সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সামনে বিপদ আসছে তাই সকলকে সজাগ থাকতে হবে।
জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বরিশাল বিভাগীয় সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান বাচ্চুর সভাপতিত্বে বরিশাল বিভাগীয় এ মহা জলছায় বিশেষ অতিথি ছিলেন জাকের পার্টির ভাইস চেয়ারম্যান ডক্টর সায়েম আমীর ফয়সল মুজাদ্দেদী। অন্যান্যেরে মধ্যে জাকেরন পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামিম হায়দারও বক্তব্য রাখেন।

বিকেল ৪টায় পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী জলছার উদ্বোধন করে দেশের মানুষের শান্তি কামনায় দোয়া মোনাজাত করেন। শণিবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকান সহ সর্বস্তরের মানুষ এ জলছায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ