Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে ইউপি চেয়ারম্যান সহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৮:০১ পিএম

ভুয়া ডিগ্রি ও জাল দলিলের মাধ্যমে জমি আত্মাসাতের অভিযোগে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদার সহ তার ৯ সহযোগীর বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এস.এম মাহফুজ আলম রোববার এই আদেশ দেন। এর আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ অভিযোগের সত্যতা নিশ্চিত করে আদালতে প্রতিবেদন দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, দাড়িয়াল এলাকার নরেন্দ্র নাথ পাল তার পৈত্রিক ওয়ারিশ সুত্রে ৬ একর ২ শতাংশ জমির মালিক। চেয়ারম্যান শহীদুল ইসলাম হাওলাদার নিলাম, ডিক্রী সূত্রে মালিকানা দাবী করে ২০১৬ সালে ওই জমি দখলের চেষ্টা চালান। পর খোঁজ নিয়ে নরেন্দ্র নাথ পাল জানতে পারেন, ২০১৫ সালে ৩ একর ৫৩ শতাংশ জমির জাল নিলাম ও ডিক্রী তৈরী করা হয়েছে। অবশিষ্ট জমি আত্মসাত করার জন্য নরেন্দ্র নাথ পালের ফুফু জয়া ও গীতা এবং জনৈক হোসেনের নাম ব্যবহার করে মুক্তিযুদ্ধের সময়ে হানাদার বাহিনীর পুড়িয়ে দেওয়া সাতক্ষিরার ইসলামপুর সাব রেজিষ্ট্রি অফিসে সম্পাদিত ও রেজিস্ট্রিকৃত দেখিয়ে একটি জাল সাব কবলা দলিল সৃষ্টি করা হয়।

২০১৬ সালে চেয়ারম্যান শহিদুল ইসলাম ওই জমি স্থানীয় ভূমি অফিসে রেকর্ড সংশোধনের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এ ঘটনায় ২০১৯ সালে শহীদুল ইসলাম সহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন নরেন্দ্র নাথ পাল। সিআইডির পরিদর্শক মো. সেলিমা মিয়া অভিযোগের সত্যতা নিশ্চিত করে গত ১৪ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দেন।

আদালত সূত্রে জানা গেছে, প্রতিবেদন পাওয়ার পর শহীদুল ইসলামসহ অভিযুক্ত অপর ৯ জনের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার জন্য সমন দেওয়া হলে হাজির না হওয়ায় রোববার তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

পুলিশের বাকেরগঞ্জ সার্কেল সহকারী পুলিশ সুপার সুদিপ্ত রায় সাংবাদিকদের জানান, চেয়ারম্যান শহীদুল ইসলাম সহ অন্যদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার বিষয়টি তারা মৌখিকভাবে শুনেছেন। আদালতের কাগজপত্র মঙ্গলবার পর্যন্ত থানায় পৌঁছায়নি। অভিযোগের বিষয়ে জানতে চেয়ারম্যান শহিদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ