Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম, মাদারীপুর ও পাবনায় আলাদা সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর পতেঙ্গা সৈকতে বাবা-মায়ের সঙ্গে বেড়াতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ হারিয়েছে চার বছরের এক শিশু। নগরী এবং জেলায় পৃথক তিনটি দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে চমেক হাসপাতালে মারা যায় শিশু জান্নাত। সে পতেঙ্গা থানার স্টিল মিল খেজুরতলা এলাকার মো. জসিমের মেয়ে। পতেঙ্গা থানার ওসি কবির হোসেন জানান, গত রোববার সন্ধ্যায় সৈকতের ওয়াকওয়েতে এ দুর্ঘটনা ঘটে। বিকালে স্ত্রী আর দুই সন্তান নিয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে বেড়াতে যান জসিম উদ্দিন। রাস্তা পার হয়ে ওয়াকওয়েতে হাঁটার সময় মেয়ে জান্নাতও কোল থেকে নেমে হাঁটছিল। এসময় পেছন থেকে একটি বেপরোয়া মোটরসাইকেল এসে তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত জান্নাতকে হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে সে মারা যায়। ঘটনার পরপরই স্থানীয়দের সহায়তায় মোটর সাইকেল চালক মেহেদী হাসানকে (২১) গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে, থাকেন উত্তর পতেঙ্গা নেতার গলিতে।

এদিকে নগরীর বায়েজিদ থানার অক্সিজেন রেলবিট এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় এনায়েত উল্লাহ শাহ (৩০) নামে এক বাইকচালক মারা গেছেন। এ ঘটনায় গুরুতর আহত আরো একজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার রাত ১২টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত এনায়েত উল্লাহ হাটহাজারীর দক্ষিণ মাদার্শার উকিল বাড়ির নাজিম উদ্দীনের ছেলে। আহত মোহাম্মদ মুরাদ (৩০) হাটহাজারীর চৌধুরী হাটের ইডেন সিটি এলাকার মোহাম্মদ জাহাঙ্গীর আলমের ছেলে। পুলিশ জানায়, অক্সিজেনের রেলবিট এলাকায় মোটরসাইকেলকে কাভার্ডভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলে মারা যান বাইকচালক এনায়েত। এ ঘটনায় গুরুতর আহত মুরাদকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে ফটিকছড়ির কাজিরহাট বাজারে জিপ এবং মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনায় আহত মুহাম্মদ ইয়াছিন (১৭) নামে এক নির্মাণ শ্রমিক চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে মারা গেছে। রাত ১০টার দিকে কাজিরহাট বাজারের দক্ষিণে বাইপাস রাস্তার মাথা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে একই এলাকার তিন বন্ধু মোটরসাইকেল আরোহী ইয়াছিন, রাজ্জাক ও মজিদ গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চমেক হাসপাতালে নিয়ে আসে।

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, মাদারীপুর জেলার শিবচরের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন আন্ডারপাসের নিকট নিয়ন্ত্রণ হারিয়ে একটি নছিমন (থ্রি হুইলার) উল্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো পাঁচজন। গত রোববার সন্ধ্যায় এই দুর্ঘটনাটি ঘটে। সাতজন গুরতর আহত হন, তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে মো. ইলিয়াস আকন (৫০) ও লোকমান মাতুব্বর (৩৩) মারা যান। শিবচর হাইওয়ে থানা ও স্থানীয় স‚ত্রে জানা গেছে, গত রোববার সন্ধ্যার সময় দত্তপাড়া এলাকায় একটি ছাদ ঢালাইয়ের কাজ শেষে বাড়ি ফিরছিলেন ১৭ জনের এক নির্মাণ শ্রমিকের দল। নসিমনে করে ঢালাই কাজে ব্যবহৃত মেশিন নিয়ে তারা ফিরছিলেন শিবচরে উদ্দেশ্যে। শিবচর মহাসড়কের সেতুর টোল প্লাজার পার হয়ে আন্ডারপাসের নিকট আসলে আন্ডারপাসের ভেতর হয়ে একটি মাইক্রোবাস সড়কে প্রবেশ করে। এসময় সংঘর্ষ এড়াতে গিয়ে নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। নসিমনে থাকা ১৭ জন শ্রমিকের মধ্যে ১২ জন আহত হন। শিবচর হাইওয়ে থানার টিআই জাকির হোসেন বলেন, সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে। নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। গুরুতর আহত ৭ জনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ২ জনের মৃত্যু হয়।

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সকাল ১১ টায় ঈশ্বরদী-নাটোর-ঢাকা রোডের সড়ইকান্দি নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। তারা হলো ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের সড়ইকান্দি ফতেপুর গ্রামের সেলিম সরদার (৩৫) ও লালপুর উপজেলার তিলকপুর গ্রামের রাকিব (৩৬)। জানা গেছে, উল্লেখিত সময়ে ঈশ্বরদীগামী একটি কাভার্ডভ্যানের সাথে বিপরীতমুখী একটি ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উল্লেখিত দুই ব্যক্তি প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস ও পাকশী হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের হাটহাজারীতে মিনি ট্রাকের ধাক্কায় মোহাম্মদ আরাফাত (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকালে সাড়ে তিনটার দিকে হাটহাজারী- নাজিরহাট মহাসড়কের বোডস্কুল সংলগ্ন এ দুর্ঘটনা ঘটে। এসময দুর্ঘটনা কবলিত ট্রাক চালক মো. নেজাম (৫৩) কে আটক করা হয়। নিহত শিশু ষোলশহর ২ নং গেইট মেহেরগলি এলাকার আবদুল কাদেরের পুত্র। নাজিরহাট হাইওয়ে পুলিশ মোক্তার হোসেন বলেন, চালককে আটক করা হয়েছে। লাশ উদ্ধার করে চমেক হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে

১৯ জানুয়ারি, ২০২৩
৫ ডিসেম্বর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ