Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের জন্য সবকিছু করতে প্রস্তুত তাসকিনরা

ক্রাইস্টচার্চে কোয়ারেন্টিনে মুমিনুলরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভাঙা হৃদয় নিয়ে দেশে ফিরেও বিশ্যাম নেবার ফুরসত মেলেনি বাংলাদেশ দলের। ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে সে রাতেই ধরতে হয়েছে নিউজিল্যান্ডের বিমান। লক্ষ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলা। এরই মধ্যে তাসমান দেশটিতে পৌঁছেছে বাংলাদেশ দল। সাত দিন কোয়ারেন্টিনে থাকার পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে অনুশীলন শুরু করতে পারবেন মুমিনুল হক, মুশফিকুর রহিমরা। বিসিবির পাঠানো ভিডিওতে দেখা যায়, বাংলাদেশ দল নিউজিল্যান্ডে বিমানবন্দরের লাউঞ্জে বসে আছেন। পরে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানান, বাংলাদেশ সময় শুক্রবার ভোরে নিউজিল্যান্ড পৌঁছেছে দল, ‘ভোর পাঁচটার দিকে অকল্যান্ডে পৌঁছানোর পর বাংলাদেশ দল ক্রাইস্টচার্চে গেছে। সেখানেই হবে তাদের কোয়ারেন্টিন।’

মহামারীকালে দ্বিতীয়বারের মতো নিউজিল্যান্ড সফরে গেল বাংলাদেশ। গত ফেব্রুয়ারিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে তারা। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর সেটাই ছিল বাংলাদেশের ক্রিকেটারদের প্রথম বিদেশ সফর। এবার আগের সেই কোয়ারেন্টিন কড়াকড়ি না থাকলেও লম্বা ভ্রমণের পর সাত দিন থাকতে হবে রুম কোয়ারেন্টিনে। পৌঁছানোর পর বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় তাসকিন আহমেদ বললেন, এভাবে থাকাটা বেশ কষ্টের হলেও দেশের জন্য যেকোনো কিছু করতেই তৈরি তারা, ‘আল্লাহর রহমতে ঢাকা থেকে আমরা এখন নিউজিল্যান্ডে এসে পৌঁছালাম। যদিও অনেক লম্বা ফ্লাইট ছিল। সবাই সুস্থভাবে পৌঁছেছি। এখন আমাদের সাতদিন রুম কোয়ারেন্টিন শুরু হবে। কাজটা কঠিন হলেও দেশের জন্য আমরা সবকিছুই করতে প্রস্তুত। সবাই দোয়া করবেন আমরা যেন সুস্থ থাকি এবং নিজের সেরাটা দিয়ে যেন ভাল খেলা উপহার দিতে পারি।’
কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ৩৩ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। এবার খেলতে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে দুই সংস্করণে হোয়াইটওয়াশড হয়ে। নিউজিল্যান্ডে বরাবরই বাংলাদেশের বড় প্রতিপক্ষ সেখানকার কন্ডিশন। প্রচ- বাতাস ও তীব্র শীতে জবুথবু দল মাঠের লড়াইয়েই পিছিয়ে পড়েছে বারবার। আর এবার খেলতে হবে সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারকে ছাড়া।
নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, আবু জায়েদ চৌধুরি, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রাইস্টচার্চ

৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ