Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রাইস্টচার্চে পিষ্ট দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ম্যাট হেনরির তোপে প্রথম ইনিংসে ৯৫ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে নিউজিল্যান্ড বিশাল রান করার পর দ্বিতীয় ইনিংসে ঝাঁজ দেখালেন টিম সাউদি। হেনরি, নেইল ওয়েগনাররাও তুললেন উইকেট। এবার টেনেটুনে একশো পেরিয়ে থামল প্রোটিয়ারা। আড়াই দিনে তারা ম্যাচ হারল ইনিংস ব্যবধানে।
গতকাল ক্রাইস্টচার্চ টেস্টে তৃতীয় দিনেই হয়ে গেছে ফায়সালা। দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ২৭৬ রানে বিধ্বস্ত করেছে নিউজিল্যান্ড। টেস্ট ইতিহাসে প্রোটিয়াদের এ প্রথমবার ইনিংস ব্যবধানে হারালো কিউইরা। ডিন এলগারের দল প্রথম ইনিংসে ৯৫ রানে গুটিয়ে যাওয়ার পর ৪৮২ রান করে ৩৮৭ রানের লিড নেয় নিউজিল্যান্ড। বিশাল রানের নিচে ব্যাট করতে গিয়ে দ্বিতীয় দিনে ৪ রানেই ৩ উইকেট হারায় সফরকারীরা।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই প্রথম ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। কিউইদের সুদীর্ঘ টেস্ট ইতিহাসে এটির চেয়ে বড় জয় আছে স্রেফ জিম্বাবুয়ের বিপক্ষে দুটি। ২০০৪ সালের মার্চের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউ জিল্যান্ডের প্রথম টেস্ট জয় এটি। মাঝখানে পেরিয়ে গেছে ১৬ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা : ৯৫ ও ২য় ইনিংস : ৪১.৪ ওভারে ১১১ (আগের দিন ৩৪/৩) (ফন ডার ডাসেন ৯, বাভুমা ৪১, হামজা ৬, ভেরেইনা ৩০, ইয়ানসেন ১০, রাবাদা ০, স্টুয়ারম্যান ১১, অলিভিয়ের ০*; সাউদি ৫/৩৫, হেনরি ২/৩২, জেমিসন ১/২৪, ওয়্যাগনার ২/১৯)।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৪৮২।
ফল: নিউজিল্যান্ড ইনিংস ও ২৭৬ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : ম্যাট হেনরি।
সিরিজ : ২ ম্যাচে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রাইস্টচার্চে পিষ্ট দক্ষিণ আফ্রিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ