Inqilab Logo

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবন ১৪৩১, ২০ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে রাসায়নিক কারখানায় আগুন নিয়ন্ত্রণে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:৪৯ পিএম

নগরীর সাগরিকায় বিসিক শিল্প এলাকার রাসায়নিকের কারখানা ও গুদামে আগুন লাগার পর ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে এনেছে। তাৎক্ষণিক কারও হতাহতের খবর পাওয়া যায়নি। ওই কারখানায় কীভাবে আগুন লেগেছে তাও এখনও স্পষ্ট নয়।
ফায়ার সর্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর ১২টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেন আশপাশের কারখানার শ্রমিকরাও। চট্টগ্রাম নগর পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার মুকুল চাকমা জানান, শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে হোমল্যান্ড নামের ওই রাসায়নিক কারখানায় আগুন লাগে।
ওই কারখানা থেকে আধা কিলোমিটার দূরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের টেস্ট ম্যাচ চলছে। কারখানা থেকে ওঠা ধোঁয়ার কুণ্ডলি দেখা যাচ্ছিল স্টেডিয়ামের গ্যালারি থেকেও। কারখানায় আগুন লাগার পর স্টেডিয়াম এলাকায় আগে থেকে অবস্থানকারী কর্মীরাই আগুন নেভাতে কাজ শুরু করেন। কিন্তু রাসায়নিকের আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। কয়েকটি রাসায়নিকের ড্রাম বিস্ফোরিত হয় বলেও প্রত্যক্ষদর্শীরা জানান। পরে আরো কয়েকটি ইউনিট সেখানে ছুটে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ