Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রাণ গেল দোকান-কর্মচারীর

কাপ্তানবাজারে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর কাপ্তানবাজারে গতকাল শনিবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় ২১ বছর বয়সী একজনের লাশ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস বলেছে, আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। গতকাল শনিবার ভোর ৫টার দিকে রাজধানীর কাপ্তান বাজার কসাইপট্টিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস বলছে, গতকাল ভোর পৌনে পাঁচটার দিকে পাইকারি কাঁচা বাজারে আগুন লাগে। প্রায় দেড় ঘণ্টা পর সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে সকাল আটটার দিকে একজনের লাশ উদ্ধার করা হয়। তার নাম ইয়াসিন। সে ভূঁইয়া স্টোর নামের একটি দোকানের কর্মচারী ছিল। এ দিকে এ ঘটনায় অন্তত ৩০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা জানান, শনিবার ভোর ৫টার দিকে হঠাৎ আগুন দেখা যায়। কিছুক্ষণের মধ্যে পুরো এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। অল্প সময়ের মধ্যে দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে একটি দোকানের ভেতর থেকে ইয়াসিন নামে এক দোকান কর্মচারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে দোকানটি কিসের ছিল তা জানা যায়নি।
ফায়ার সার্ভিস সদর দফতরের পরিদর্শক (মিডিয়া) শাহজাহান সিকদার জানান, ১২টি ইউনিটের ঘণ্টা ব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাপ্তানবাজারে অগ্নিকাণ্ড

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ