Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগর পুলিশের নজরদারি বৃদ্ধি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৭:০৫ পিএম

মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সিসিটিভি ক্যামেরা বসিয়ে নজরদারী বৃদ্ধি করেছে বরিশাল মহানগর পুলিশ। বিএমপি’র দায়িত্বশীল কর্মকর্তারা এটিকে পুলিশ বাহিনীর নিয়মিত সতর্কাবস্থা বলে সাংবাদিকদের বলেছেন।

এদিকে নিরাপত্তা নিশ্চিত করতে নগরের ৮টি প্রবেশদ্বারে ফেস ডিটেকশন সহ সিসি ক্যামেরা স্থাপন করেছে বিএমপি। তারা জানিয়েছে, নগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারের আওতায় এ উদ্যোগ নেয়া হয়েছে। মঙ্গলবার থেকে নগরীর প্রধান কেন্দ্রস্থল সদর রোডের টাউন হল, জেলা প্রশাসনের কার্যালয় এলাকা, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী মিনিবাস টার্মিনাল, আমতলা মোড়ে পুলিশের অতিরিক্ত সতর্কাবস্থা লক্ষ করা গেছে।

কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন এ বিষয়ে সাংবাদিকদের বলেছেন, বিএনপির কর্মসূচীর কারণে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে নগরীতে। এটি তাদের নিয়মিত সতর্ক ব্যবস্থা। কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) সগির হোসেন নিরাপত্তা জোরদারের বিষয় অস্বীকার করে বলেছেন, তারা উর্ধতন মহল থেকে এ ধরনের কোন নির্দেশনা পাননি।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু জানান, তেল-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার দুপুরে নগরের কাটপট্টি রোডে লিফলেট বিতরণের সময় পুলিশ তাদের বাঁধা দিয়েছে। এসময় পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়।

এদিকে মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, নগরের বিভিন্ন স্থানে অত্যাধুনিক ২২৫টি সিসি ক্যামেরা এবং দুটি বাস টার্মিনাল ও নদীবন্দর এলাকায় ৩৬০ ডিগ্রি এ্যাংগেলের ৩টি পিটিজেড ক্যামেরা স্থাপন করা হয়েছে। সন্দেহজনক কিছু দৃষ্টিগোচর হলে বিএমপির কন্ট্রোল সেন্টার থেকে এ ক্যামেরা ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরিয়ে নজরদারি করতে পারবে। নগরীর ৮টি প্রবেশদ্বারে স্থাপন করা ফেস ডিটেকশন ক্যামেরা। চিহ্নিত অপরাধী প্রবেশদ্বার দিয়ে প্রবেশের সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে এই ক্যামেরা সংকেত দেবে।

পাশপাশি নজরদারির জন্য ‘কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’ গঠন করা হয়েছে বলে জানা গেছে। মেট্রোপলিটনের ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন শাখার অধীনে কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার কাজ করছে। গত ১৭ নভেম্বর বিএমপি’তে কমান্ড কন্ট্রোল সেন্টারের উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ