Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝালকাঠিতে তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরো পাঁচজনের মৃত্যু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৩:৩০ পিএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণে দগ্ধ আরো পাঁচজন মারা গেছে। তাঁরা ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার তাঁদের মৃত্যু হয়। ওই ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইউব হোসেন এ কথা জানান।

যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা হলেন আশিকুর রহমান (২৫), মেহেদী হাসান (২৮), শহিদ তালুকদার (৪০), মো. পিরন (৪০) ও মো. রনি (২৭)।
গত ১২ নভেম্বর সকালে ঝালকাঠির সুগন্ধা নদীর পোনাবালিয়া খেয়াঘাট এলাকায় নোঙর করে রাখা ‘সাগর নন্দিনী-৩’ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের পর আগুন লাগে। এতে ঘটনাস্থলেই জাহাজের সুকানি কামরুল ইসলামের মৃত্যু হয়। এ নিয়ে এ ঘটনায় ছয়জনের মৃত্যু হলো।
বার্ন ইউনিট সূত্র জানিয়েছে, জাহাজে বিস্ফোরণে দগ্ধ হয়ে মোট সাতজন হাসপাতালে এসেছিলেন। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁদের মধ্যে ইমাম উদ্দিন ও রুবেল নামের দুজনকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসাধীন বাকি পাঁচজন গতকাল সকাল থেকে রাতের মধ্যে মারা যান।
ঝালকাঠি পদ্মা অয়েল কম্পানির কর্মী আব্দুস সালাম জানান, জাহাজটি প্রায় ১৫ লাখ লিটার পেট্রল, অকটেন ও ডিজেল নিয়ে ঝালকাঠির পদ্মা অয়েল কম্পানির সামনে সুগন্ধা নদীতে নোঙর করা ছিল। পেট্রল ও অকটেন খালাস শেষে ডিজেল খালাসের প্রস্তুতি চলছিল। জাহাজটিতে নাবিকসহ মোট ১৩ জন কর্মী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ