Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গার চন্দ্রবাস গ্রামের একটি কওমি মাদ্রাসার দু ছাত্র সাপের কামড়ে মারা গেছে

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৬:৫৬ পিএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাটুদহ ইউনিয়নের চন্দ্রবাস গ্রামের দারুল উলুম কওমি মাদ্রাসার দু ছাত্র সাপের কামড়ে মারা গেছে। এরা হলো, চন্দ্রবাস গ্রামের ডাক্তারপাড়ার সাইফুল ইসলামের ছেলে আব্দুল্লাহ (১৩) ও একই গ্রামের মাঝেরপাড়ার শওকত আলীর ছেলে জুনায়েদ (১৩)। তারা দু'জনেই ওই মাদ্রাসার নাজেরা বিভাগের আবাসিক ছাত্র ছিলো।
জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আব্দুল কাদের জানান, সোমবার সকাল ৭টার দিকে ওই দু ছাত্রকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। তাদের পরিবারের উপস্থিত সদস্যরা জানায়, তাদেরকে সাপে কামড়েছে। সেই মোতাবেক তাদের চিকিৎসা চলছিলো চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
মাদ্রাসার শিক্ষক কুতুব উদ্দিন জানান, রবিবার দিনগত রাতে আব্দুল্লাহ ও জুনায়েদকে সাপে কামড়ায়। এ সময় তারা বমি করছিলো। আব্দুল্লাহর ডান পায়ে এবং জুনায়েদের বাম হাতে কামড়ের চিহ্ন দেখা যায়। মাদ্রাসার অন্যান্য শিক্ষকদের সহযোগিতায় তাদেরকে প্রথমে গ্রাম্য চিকিৎসকের কাছে নেয়া হয়, ওই গ্রাম্য চিকিৎসক তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। তাদেরকে দু'জনকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।
মাদ্রাসার পরিচালক হাজী আক্তার ফারুক বলেন, মাদ্রাসার আবাসনে ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের দু'জনকে সাপে কামড়ায়। চিকিৎসার জন্য তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে সেখানে সকাল পৌনে ৮ টার দিকে চিকিৎসক তাদের মৃত্যু বলে নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ