Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১০:৩০ এএম

সম্প্রতি পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কিন্তু বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না তার। কঙ্গনার বিরুদ্ধে এবার দেশদ্রোহিতার মামলা দায়ের করার দাবি জানিয়েছেন শিবসেনা নেত্রী নিলম গরহে। সম্প্রতি, একটি ভারতীয় নিউজ চ্যানেলের অনুষ্ঠানে ভারতের স্বাধীনতাকে ‘ভিক্ষা’ বলে কটাক্ষ করেন কঙ্গনা। যার জেরে ফের একবার বিতর্কের মুখে অভিনেত্রী।

নিউজ চ্যানেলের ওই অনুষ্ঠানে কঙ্গনা বলেন, ১৯৪৭ সালে পাওয়া স্বাধীনতা আসলে ছিল ভিক্ষা। ভারতের আসল স্বাধীনতা ২০১৪ সালে এসেছে বলেই দাবি করেন তিনি।

কঙ্গনার এই মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন, ভিত্তিহীন ও অনৈতিহাসিক বলেই আখ্যা দেন শিবসেনা নেত্রী নিলম গরহে। তিনি বলেন, কঙ্গনা এই মন্তব্যের মাধ্যমে অটল বিহারী বাজপায়ী সহ ভারতের সকল প্রাক্তন প্রধানমন্ত্রীদের অপমান করেছেন। ফলে কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করা উচিত বলেই তার মত। এছাড়াও, এই মন্তব্যের জন্য তার পদ্মশ্রী পুরস্কারও বাতিল করার দাবি জানান তিনি।

তবে, শুধু শিবসেনাই নয়, কঙ্গনার বিরুদ্ধে সরব হয়েছে আম আদমি পার্টিও। বৃহস্পতিবার, তাদের পক্ষ থেকে মুম্বাই পুলিশের কাছে কঙ্গনার বিরুদ্ধে একটি মামলা দায়ের করার আবেদন জানানো হয়। আম আদমি পার্টির ন্যাশনাল এক্সেকিউটিভ কমিটির সদস্য প্রীতি শর্মা মেনন কঙ্গনার এই মন্তব্যকে দেশদ্রোহী ও উস্কানিমূলক আখ্যা দেন।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মুক্তি পেয়েছে কঙ্গনা রানাউত অভিনীত ছবি ‘থালাইভি’। ছবিতে কঙ্গনা তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার চরিত্রে অভিনয় করেছেন। বর্তমানে তিনি ‘ধাকড়’ ছবি নিয়ে ব্যস্ত। এই ছবিতে রয়েছেন অর্জুন রামপালও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ