Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে বিদ্যালয়ে দুর্বৃত্তদের আগুন

সকল নথি পুড়ে শেষ

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

নেছারাবাদ উপজেলার জুলুহার মঠবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা আগুন দিয়ে বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সকল নথিসহ বেশ কিছু আসবাবপত্র পুড়িয়ে দিয়েছে। গত সোমবার গভীর রাতে তারা বিদ্যালয় গেটের তালা ভেঙে অফিস কক্ষে ঢুকে আলমারি ভেঙে সকল গুরুত্বপূর্ণ কাগজ এক জায়গায় জড়ো করে পুড়িয়ে দেয়। এসময় আগুনের লেলিহান শিখায় অফিসকক্ষের বেশকিছু আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের শব্দ শুনে প্রতিবেশিরা ছুটে এসে আগুন নেভাতে পারলেও ততক্ষণে বিদ্যালয়ের অফিসকক্ষে রাখা সকল নথি ও আসবাবপত্র পুড়ে অঙ্গার হয়ে যায়। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে নেছারাবাদ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
বিদ্যালয়ের সভাপতি মৃদুল বড়াল বলেন, বিদ্যালয়ের ভবন, কমিটি বা শিক্ষকদের কারো সাথে কোন ঝামেলা নেই। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিউলি দাস বলেন, বিদ্যালয়ে কোন বিদ্যুৎ সংযোগ নেই। আগুন এমনি এমনি লাগেনি। দুর্বৃত্তরা টার্গেট করে আমাদের অফিসকক্ষের তালা ভেঙে ঢুকে আলমারিতে রাখা সকল গুরুত্বপূর্ণ নথি একত্র করে আগুন দিয়ে পুড়িয়েছে।
উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ঘটনা শুনে জানতে পেরেছি দুর্বৃৃত্তরা উদ্দেশ্য করে বিদ্যালয়ের অফিসকক্ষে আগুন দিয়েছে। আগুনে বিদ্যালয়ের সকল নথি শেষ হয়ে গেছে। নেছারাবাদ থানার অফিসার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, ঘটনা শোনার পর পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি অতি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ

১১ ডিসেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ