Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ম্যাচের ‘শনি’র দশা!

শ্রীলঙ্কায় চারজাতি ফুটবল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চারজাতি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট যেন বাংলাদেশের জন্য ‘শনি’র দশা! কলম্বোতে কয়েকদিন ধরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। ফলে টানা বর্ষণ আর বৈরী আবহাওয়ার কারণে গতকালও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি মাঠে গড়ায়নি। যে ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হওয়ার কথা ছিল সিসেলসের। আবহাওয়ার বিরূপ আচরণে দ্বিতীয় দিনের মতো ম্যাচটি পিছিয়ে গেল। এ ম্যাচ আজ মাঠে গড়াবে। কলম্বোর রেস কোর্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায় শুরু হবে ম্যাচটি।
আবহাওয়ার কারণে বার বার ম্যাচ পেছানো নিয়ে বাংলাদেশ দলের পর্তুগিজ কোচ মারিও লেমোস কিছুটা হতাশ। কাল তিনি বলেন, ‘ম্যাচ খেলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। কিন্তু ম্যাচ কমিশনার এসে জানালেন খেলা হবে না। কী আর করার. তাই ফুটবলারদের নিয়ে এক ঘন্টা মাঠের অনুশীলনে ঘাম ঝরিয়েছি। ইতোমধ্যে জেনেছি সিসেলসের বিপক্ষে ম্যাচটি আগামীকাল (আজ) অনুষ্ঠিত হবে।’ ম্যাচ না হওয়ায় কাল স্থানীয় সময় বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত পুলিশ পার্ক মাঠে জামাল ভূঁইয়ারা অনুশীলন করেন। এদিকে বাংলাদেশ-সিসেলস ম্যাচটি অনুষ্ঠিত না হলেও বৃষ্টির দাপট কম থাকায় দিনের অন্য ম্যাচটি ঠিকই হয়েছে। এ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ৪-৪ গোলে ড্র করেছে মালদ্বীপের বিপক্ষে।
ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট শুরু
স্পোর্টস রিপোর্টার : পেশাদার সাংবাদিকদের অন্যতম বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র আয়োজনে এবং ওয়ালটন গ্রæপের পৃষ্ঠপোষকতায় আজ থেকে শুরু হচ্ছে মিডিয়া ক্রিকেট টুর্নামেন্টের খেলা। পল্টন ময়দানে শুরু হওয়া ওয়ালটন-ডিআরইউ সিক্স-এ সাইড ক্রিকেটের এবারের আসরে ৫২টি মিডিয়া হাউজ অংশ নিচ্ছে। দলগুলো আট গ্রæপে ভাগ হয়ে নকআউট পদ্ধতিতে খেলবে। গ্রæপ পর্ব শেষে সেরা আট দলকে নিয়ে অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল। শেষ আটের লড়াইয়ের পর শীর্ষ চার দল খেলবে সেমিফাইনাল। আর সেমির সেরা দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ। গতকাল দুপুরে ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনের ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা। এসময় উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত দাড়িয়া ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন। সংবাদ সম্মেলন শেষে টুর্নামেন্টের জার্সি উন্মোচন এবং ড্র অনুষ্ঠিত হয়।
হবু স্ত্রী বললে পাকিস্তানে যাবেন ম্যাক্সওয়েল!
স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২৪ বছর পর আগামী বছরের মার্চ মাসে প‚র্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। আর এই দলে নিশ্চিতভাবে জায়গা মিলবে অলরাউন্ডার গেøন ম্যাক্সওয়েলের। তবে তিনি নিজেই খেলবেন কি-না তা নিয়ে আছেন দোটানায়! কারণ আগামী বছর ওই সময়টায় তার বান্ধবীর সঙ্গে বিয়ে ঠিক হয়ে আছে। এক সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল জানিয়েছেন তার বিয়ে হওয়ার কথা ছিল গত বছরের মার্চ মাসে। কিন্তু সারাবিশ্বব্যপী করোনা হানা দেয়ায় বেশ কয়েকবার এ সময় বদলাতে হয়েছে তাকে। এখন আবার নতুন করে পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেলার জন্য বিয়ের সময় বদলাতে পারবেন কি না এটি তিনি বলতে পারছেন না।
অনেকটা ঘুরিয়ে প্যাঁচিয়ে বলেছেন যদি তার হবু বউ সময় পেছাতে রাজী হয় তাহলে তিনি পাকিস্তান সফরে হযতো যেতে পারবেন ম্যাাক্সওয়েল, ‘আমি মনে করি এটি অসাধারণ ব্যপার যে আমাদের সেখানে একটি ট্যুর আছে। আমরা সর্বশেষ ১৯৯৮ সালে সেখানে খেলতে গিয়েছিলাম। এখন আমি এ সফরে যাচ্ছি না কি যাচ্ছি না এটি নির্ভর করছে আমার হবু বউয়ের উপর, কারণ ওই সময় আমার বিয়ে ঠিক হয়ে আছে। আমি মনে করি আমি পাকিস্তান যেতে পারব কি না সে উত্তর দেয়ার বিষয়টি আমার উপর নেই।’
আপনার হবু বউ বিয়ের সময় পিছিয়ে আপনাকে যেতে দিবে? এমন প্রশ্নের জবাবে ম্যাক্সওয়েল বলেন, ‘সুযোগ নেই। আমরা বেশ কয়েকবার সময় বদলিয়েছি। আমি মনে করি এবারেরটাই চুড়ান্ত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ