Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগঞ্জে ১০ ইউপিতে ৭৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৬:০৭ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ২ নভেম্বর, ২০২১

জেলার রামগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থীদের অংশগ্রহণ ছাড়া বিদ্রোহীদের মুখোমুখি নৌকা প্রতীকের প্রার্থীরা। এতে করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে চরম বিরোধ ও ক্ষোভের।
প্রার্থীদের মাঝে নৌকা প্রতীক বরাদ্ধের পর দলের বিদ্রোহী ও পদে থাকা নেতাকর্মীরা নিজেদের স্বতন্ত্র প্রার্থী হিসাবেও ঘোষণা দিয়েছেন সবগুলো ইউনিয়নে। ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনিত প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে দলের বিদ্রোহী প্রার্থীরাও উঠোন বৈঠক, মোটরসাইকেল মহড়াসহ গ্রামীন বাজারগুলোতে সভা সমাবেশ ও শোডাউনের মাধ্যমে নিজেদের শক্তি সমর্থন যাছাইয়ে নেমে পড়েছেন।
এছাড়া ৮ নম্বর করপাড়া ইউনিয়ন ছাড়া ৯ ইউনিয়নে হাতপাখা প্রতীকে ইসলামী শাসনতন্ত্র ও ৬ নম্বর লামচর ও ৭নম্বর দরবেশপুর ইউনিয়নে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন প্রার্থী।
ইতোমধ্যে নৌকা প্রতীকের প্রার্থীদের পাশাপাশি বিদ্রোহীরাও স্ব স্ব রিটার্নিং কর্মকর্তাদের নিকট মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে ও দলীয় সূত্রে নিশ্চিত হয় সাংবাদিকরা।
উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আবদুর রহিম ভিপি জানান, দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত মতে আমরা এবারও স্থানীয় নির্বাচনগুলোতে অংশগ্রহণ করছি না। কিভাবে করবো বলেন, নির্বাচনে বিএনপি প্রার্থী দিলে হামলা মামলা ও ঘর ছাড়ার হুমকিসহ মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনা ঘটেছে অতীতে। আর নির্বাচন পর্যন্ত আমাদের প্রার্থী ও সমর্থকদের এলাকায় টিকে থাকা সম্ভব না। তাই কেন্দ্র্র্র্রীয় সিদ্ধান্তমতে আমরা নির্বাচন থেকে দুরে আছি।
দলীয় মনোনয়ন বাহিরে স্বতন্ত্র বা বিদ্রোহীদের নিয়ে মোটেও ভীত নয় বলে মন্তব্য করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু। তিনি জানান, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাহিরে দলের বিরুদ্ধে ভোটে অংশগ্রহণ করলে আজীবন বহিস্কারসহ দলের পদ পদবি বঞ্চিত হবেন।
জানা যায়, ১ নম্বর কাঞ্চনপুর ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল করিম মাষ্টারের ছেলে মোঃ নাছির খাঁন, ২ নম্বর নোয়াগাঁও ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সোহেল পাটোয়ারী, ৩ নম্বর ভাদুর ইউনিয়নে যুবলীগ নেতা জাবেদ হোসেন, ৪ নম্বর ইছাপুর ইউনিয়নে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদ উল্যাহর স্ত্রী ও বর্তমান চেয়ারম্যান শাহানাজ বেগম, ৫ নম্বর চন্ডিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামাল হোসেন ভূইয়া, ৬ নম্বর লামচর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মোহাম্মদ উল্যাহর স্ত্রী ও বর্তমান চেয়ারম্যান মাহেনারা পারভীন পান্না, ৭ নম্বর দরবেশপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিজানুর রহমান, ৮ নম্বর করপাড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুল হক মুজিব, ৯ নম্বর ভোলাকোট ইউনিয়নে আওয়ামীলীগ নেতা জামান পাটোয়ারী দুলাল ও ১০নম্বর ভাটরা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন মিঠুকে দেয়া হয় নৌকা প্রতীক।
এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ (২ নভেম্বর) বিকাল ৫টা পর্যন্ত ১ নম্বর কাঞ্চনপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মনির হোসেন, যুবলীগ নেতা রবিন হাসান রবসহ ১১ জন, ২ নম্বর নোয়াগাঁও ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা, ইউনিয়ন যুবলীগ সভাপতি কাজী ফরহাদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি শেখ আবুল বাশারসহ ১১ জন, ৩ নম্বর ভাদুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া, মোঃ রাসেল হোসেনসহ ৪ জন, ৪ নম্বর ইছাপুর ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আমির হোসেন খাঁন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ খাঁন, সাধারণ সম্পাদক শামছুল ইসলাম ফারুক স্বতন্ত্রসহ ১০জন স্বতন্ত্র, ৫নম্বর চন্ডিপুর ইউনিয়নে যুবলীগ নেতা সাবেক চেয়ারম্যানের ছেলে শামছুল ইসলাম সুমন ও আওয়ামীলীগ নেতা লিয়াকত হোসেন পাইন, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলামসহ ১০জন স্বতন্ত্র, ৬ নম্বর লামচর ইউনিয়ন থেকে সাবেক যুবলীগ নেতা ফয়েজ উল্যাহ জিসান, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোরশেদুল আমিন বাবুসহ ৭জন স্বতন্ত্র , ৭ নম্বর দরবেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমান হোসেন স্বতন্ত্র, নুরুল ইসলামসহ ৪জন, ৮নম্বর করপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম তসলিম হোসেন স্বতন্ত্র, সাবেক যুবলীগ নেতা জাহেদুল হকসহ ৪জন, ৯ নম্বর ভোলাকোট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিনুল হক টিপু, বর্তমান চেয়ারম্যান বশির আহম্মেদ মানিক, সাবেক যুবলীগ নেতা জাহেদুল ইসলাম জুয়েল স্বতন্ত্র, ১০ নম্বর ভাটরা ইউনিয়ন থেকে শেখ শামছুল আলম বুলবুল, সাবেক ছাত্রলীগ নেতা মনিরজ্জামান ভুট্টোসহ ৬জন স্বতন্ত্র প্রার্থী হিসাবে ঘোষণা দিয়ে এলাকা থেকে মিছিলযোগে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ