Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪৩ চাকরিপ্রার্থীকে নিয়োগ দিতে স্বাস্থ্য অধিদফতরকে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:৩০ এএম

পরীক্ষায় উত্তীর্ণ ৪৩ চাকরিপ্রার্থীকে স্বাস্থ্য সহকারী, কম্পিউটর অপারেটর ও স্টোর কিপার পদে ৯০ দিনের মধ্যে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি কে এম কামরুল কাদের এবং বিচারপতি মুহাম্মদ মাহবুব উল-ইসলামের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন রিটের পক্ষের কৌঁসুলি সালাহউদ্দিন দোলন।
তিনি জানান, বিভিন্ন প্রতিষ্ঠানের তিনটি পদে ৪৩ জনকে নিয়োগ দিতে ২০১২ সালে বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য অধিদফতর। বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষায় লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও নিয়োগ দেয়া হয়নি ৪৩ চাকরিপ্রার্থীকে। পক্ষান্তরে নিয়োগ দেয়া হয় পরীক্ষায় অকৃতকার্য চাকরিপ্রার্থীদের। এ ঘটনায় সংক্ষুব্ধ ৪৩ চাকরিপ্রার্থী রিট করেন। প্রাথমিক শুনানি শেষে ২০১৯ সালে রিটকারী ৪৩ জনকে কেন নিয়োগের নির্দেশ দেয়া হবে নাÑ এই মর্মে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ রুল জারি করেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন আদালত। এ আদেশের ফলে স্বাস্থ্য অধিদফতর অধীনস্থ তিন প্রতিষ্ঠানে ৯ জেলার ৪৩ জনকে স্বাস্থ্য সহকারী, কম্পিউটর অপারেটর ও স্টোর কীপার পদে নিয়োগ দিতে বাধ্য বলে জানান সালাউদ্দিন দোলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪৩ চাকরিপ্রার্থীকে নিয়োগ দিতে স্বাস্থ্য অধিদফতরকে হাইকোর্টের নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ