Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জি২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে জার্মান চ্যান্সেলরের সঙ্গে মোদির বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১১:৩৪ এএম

জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে বিস্তৃত এবং ফলপ্রসূ আলোচনা করেছেন এবং ঘনিষ্ঠ কৌশলগত অংশীদারিত্ব বজায় রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। -রিপাবলিক ওয়ার্ল্ড, ফাস্টপোস্ট

নরেন্দ্র মোদি রবিবার জি২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে অ্যাঞ্জেলা মার্কেলের সাথে দেখা করেন এবং কৌশলগত দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য জার্মান চ্যান্সেলরের অপরিসীম অবদানের প্রশংসা করেন। জি২০ সম্মেলনে যোগদানের জন্য তার ইতালীয় স্বাগতিক মারিও ড্রাঘির আমন্ত্রণে মোদি বৈঠকে যোগদান করেন। মার্কেলের সাথে বৈঠকের সময় পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মার্কেল (৬৭), যিনি ইউরোপের বৃহত্তম অর্থনৈতিক নেতৃত্বে থাকা দেশের ১৬ বছর চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালনের পর পদত্যাগ করছেন। বিশ্বব্যাপী আর্থিক সংকট এবং করোনাভাইরাস মহামারীতে নিরাপদে দেশকে নেতৃত্ব দিয়েছেন। তার নজরে, ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক উল্লেখযোগ্য অগ্রগতি করেছে।

নরেন্দ্র মোদির অফিসিয়াল এক টুইটে জানানো হয় যে, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোমে অনুষ্ঠিত জি২০ শীর্ষ সম্মেলনের সাইডলাইনে দেখা করেন। এতে ভারত-জার্মানি সম্পর্কের বিষয়ে ব্যাপক আলোচনা হয়েছে। আমাদের গ্রহের মঙ্গলের জন্য দুই দেশের মধ্যে শক্তিশালী বন্ধুত্ব শুভ সূচনা করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ