Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেলিকপ্টার থেকে সুন্দরবনকে দস্যুমুক্ত দিবস অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিতরণ

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৬:১৯ পিএম

হেলিকপ্টার থেকে সুন্দরবনকে দস্যুমুক্ত দিবস অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে র‌্যাবের একটি হেলিকপ্টার থেকে বাগেরহাটের বিভিন্ন এলাকায় এই আমন্ত্রণপত্র ফেলা হয়। র‌্যাবের পক্ষ থেকে নির্দেশনা পেয়ে বাগেরহাটের বিভিন্ন মাঠে জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শতশত মানুষ জড়ো হয়। ঐতিহ্যবাহি খানজাহান আলী (রহ:) মাজার সংলগ্ন ষাটগুম্বুজ ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চুর নেতৃত্বে শত শত লোক জড় হয়। পরে হেলিকপ্টার থেকে আমন্ত্রণপত্র ফেলা হলে উপস্থিত সবাই সেটি কুড়িয়ে নেন।
ষাটগুম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু বলেন, র‌্যাবের পক্ষ থেকে নির্দেশনা পেয়ে তিনি স্থানীয়দের সাথে নিয়ে মাঠে জড় হয়েছেন। সোমবারের অনুষ্ঠান সফল করার জন্য তিনি কাজ করছেন বলে জানান।
সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার তিন বছর উপলক্ষে স্বাভাবিক জীবনে ফেরা সাবেক বনদস্যুদের পুনর্বাসনের জন্য সরকারের পক্ষ থেকে ঘর, মুদি দোকান, জাল ও নৌকা, ট্রলার এবং গবাদিপশু সহায়তা দেওয়া হবে। সোমবার (১ নভেম্বর) বাগেরহাটে রামপাল উপজেলা পরিষদ চত্বরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণকৃত বনদস্যুদের হাতে এসব উপকরণ তুলে দেবেন। এই অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ