Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ই-অরেঞ্জের সোনিয়াসহ তিনজন রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিনসহ তিনজনকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের এসআই মনিরুজ্জামান এ তথ্য জানান। রিমান্ড মঞ্জুর হওয়া অপর দুই আসামি হলেন সোনিয়া মেহজাবিনের স্বামী মাসুকুর রহমান ও ই-অরেঞ্জের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) আমানউল্লাহ চৌধুরী।
ই-অরেঞ্জের মালিকপক্ষের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে ১ লাখ গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে রাজধানীর গুলশান থানায় একাধিক মামলা হয়েছে। এ ছাড়া ১ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত ৭ অক্টোবর সাজ্জাদ ইসলাম নামের এক গ্রাহক হাতিরঝিল থানায় সোনিয়া, তার স্বামী ও আমানউল্লাহর বিরুদ্ধে আরেক মামলা করেন।
হাতিরঝিল থানায় করা মামলায় অভিযোগ করা হয়, ই-অরেঞ্জে বাইকসহ অন্যান্য জিনিসপত্র কেনার জন্য ১ কোটি ২০ লাখ টাকা পরিশোধ করলেও পণ্য না দিয়ে আসামিরা অর্থ আত্মসাৎ করেছেন। ই-অরেঞ্জের দুটি ব্যাংক হিসাব খুঁজে পেয়েছে পুলিশ। গত ২০ জুলাইয়ের হিসাব অনুযায়ী, দুটি ব্যাংক হিসাবে ৩ কোটি ১২ লাখ ১৪ হাজার ৩৫৬ টাকা ছিল।
ই-অরেঞ্জের অফিশিয়াল নাম ই-অরেঞ্জ ডট শপ। দুই বছর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) থেকে ট্রেড লাইসেন্স নেয় প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ই-অরেঞ্জ

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ