Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তান দলে ফিরলেন শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কয়েকটি বড় পরিবর্তন আনার পর দিনই দুঃসংবাদ পায় দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইনজুরির কারণে ছিটকে যান শোয়েব মাকসুদ। তার পরিবর্তে এবার শোয়েব মালিককে দলে নিল পিসিবি।

মাকসুদ পড়েছেন পিঠের ইনজুরিতে। মিডল অর্ডার এই ব্যাটসম্যান এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি। এমনকি তিনি ঠিকঠাক হাঁটতেও পারছেন না। যে কারণে বাধ্য হয়েই তার জায়গায় শোয়েব মালিককে নিতে হলো বোর্ড কর্তাদের।
এর আগে গুঞ্জন সত্যি করে তিন ক্রিকেটারকে দলে ডাকা হয়েছে। ফখর জামান, সরফরাজ এবং হায়দারের জায়গা হয়েছে স্কোয়াডে। বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটার আজম খান এবং পেসার মোহাম্মদ হাসনাইন। বিশ্বকাপ শুরুর মাত্র আট দিন আগে এই পরিবর্তন করে পাকিস্তান।
দলের ভারসাম্য বাড়াতে নতুন করে তিনজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যারা বাদ পড়েছেন, তাদের ব্যাপারেও সমবেদনা জানান পিসিবি নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। ডেঙ্গু থেকে সেরে উঠা মোহাম্মদ হাফিজ দলে জায়গা ধরে রাখলেও শোয়েব মালিককে আর সুযোগ দেওয়া হয়নি স্কোয়াডে। পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে খুশদিল শাহ, শাহনেওয়াজ দাহানি এবং উসমান কাদিরকে।
১৪ অক্টোবর গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচের পরিস্থিতি বানিয়ে অনুশীলন করবে পাকিস্তান দল। এর পরদিন চার্টার্ড বিমানে করে দুবাইয়ের উদ্দেশে রওনা হবেন তারা। আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্ব›দ্বী ভারতের মুখোমুখি হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবারের মিশন শুরু করবে পাকিস্তান।
নতুন স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, আসিফ আলী, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, হায়দার আলী, শাদাব খান, হারিস রউফ, হাসান আলী, শোয়েব মালিক এবং শাহিন শাহ আফ্রিদি।
রিজার্ভ : খুশদিল শাহ, শাহনেওয়াজ দাহানি এবং উসমান কাদির



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ