Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপজয়ী কোচকে নিয়োগ দিলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ দিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) । টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ফ্লাওয়ার। তার অধীনে ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজে অস্ট্রেলিয়াকে হারিয়ে তারা জিতেছিল শিরোপা।
গতপরশু এসিবির চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলী এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা অত্যন্ত খুশি যে অ্যান্ডি এসিবিতে যোগদান করছে। তিনি আমাদের বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কাজ করেছেন। তার অভিজ্ঞতা আমাদের বাকিদের মধ্যে ছড়িয়ে দিতে পারলে আমরা দল হিসেবে বিশ্বমঞ্চে ভালো করতে পারব।’
জিম্বাবুয়ে ক্রিকেটের হয়ে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডে খেলেছেন ফ্লাওয়ার। ক্রিকেট ছাড়ার পর ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব নিয়ে কোচিং পেশা শুরু করেন। এছাড়া আইপিএল, সিপিএল, পিএসএল এবং দ্য হান্ড্রেড টুর্নামেন্টে কাজ করেছেন ফ্লাওয়ার।
বিশ্বকাপের আগে ওমানে ক্যাম্প করছে আফগানিস্তান। ৬ অক্টোবর তারা ওমানে পৌঁছে। বিশ্বকাপে তারা সরাসরি সুপার টুয়েলভে খেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ