Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৭:২০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে । শুক্রবার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হয়। ছাত্রলীগ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের জন্য তথ্য ও সহায়তা বুথ খোলা হয়েছিল।

বেলা সাড়ে ১১টায় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন। পরীক্ষা শেষে উপাচার্য সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমার কাছে কেন্দ্র ব্যবস্থাপনা সংক্রান্ত সহায়তা চাওয়া হয়েছিলো। আমি সব ধরনের সহায়তার পদক্ষেপ নিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে যথাযথ নিয়মে পরীক্ষা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি টিম প্রশ্নপত্র ও উত্তরপত্র সরবরাহ সহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করেছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম বলেন, শুক্রবারের পরীক্ষায় ৩ হাজার ৫২৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৭১১ জন অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৭৯ দশমিক ২৪। শনিবার বরিশাল বিশ্ববিদ্যালয় ভেন্যুতে অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১ হাজার ৭৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ