Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানিস্তানে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম শুরু, বেতন পরিশোধের ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৬ পিএম

ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের দ্বিতীয় উপপ্রধানমন্ত্রী আবদুস সালাম হানাফি বলেছেন, জনগণের সমস্যা সমাধানে সাহায্য করার জন্য সরকার তার কর্মচারীদের বেতন পরিশোধ করবে। আফগানিস্তানের গণমাধ্যম টোলো নিউজ এ তথ্য জানায়।

আবদুস সালাম হানাফি বলেন, শীত মৌসুম ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সরকার উন্নয়ন কর্মসূচি পুনরায় চালুর পরিকল্পনা করছে।

সরকারি কর্মকর্তারা বলছেন, কিছু উন্নয়ন কর্মসূচি আবার চালু হয়েছে। আর সপ্তাহে সাত দিন, ২৪ ঘণ্টা কাস্টমসের কার্যক্রম চলবে।

অর্থ মন্ত্রণালয়ের এক সভায় হানাফি যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশকে আটকে রাখা আফগানিস্তানের সম্পদ ফেরত দেওয়ার আহ্বান জানান। হানাফি বলেন, আফগানিস্তানের সম্পদ জব্দের যে সিদ্ধান্ত যুক্তরাষ্ট্র নিয়েছে, তা আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের দ্বিতীয় উপপ্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার উজবেকিস্তানসহ আঞ্চলিক দেশগুলোর সঙ্গে বড় ধরনের প্রকল্প চালু এবং তহবিল স্থানান্তরে সমস্যা সমাধানের চেষ্টা করছে।

দীর্ঘ ২০ বছর পর যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করে নেয়। এর মধ্যে ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এর পর তারা সরকার গঠন করে দেশটি। যদিও নতুন সরকারকে কোনো দেশ এখনও স্বীকৃতি দেয়নি। সূত্র : টোলো নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ