Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

এবার সামরিক সহযোগিতা শক্তিশালী করতে সম্মত পাকিস্তান-রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৪ এএম

এবার রাশিয়া ও পাকিস্তান দ্বিপক্ষীয় সামরিক সহযোগিতা শক্তিশালী করতে রাজি হয়েছে। বুধবার পাকিস্তান-রাশিয়া জয়েন্ট মিলিটারি কনসালটেটিভ কমিটির তৃতীয় দফা বৈঠকে এ বিষয়ে চুক্তি হয় তাদের মধ্যে। এতে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেন প্রতিরক্ষা সচিব অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মিয়া মোহাম্মদ হিলাল হোসেন। রাশিয়ার প্রতিনিধিত্ব করেন উপপ্রতিরক্ষা মন্ত্রী কর্নেল জেনারেল আলেকজান্দার ভি. ফোমিন।সামরিক সহযোগিতা বিষয়ক এই কমিটি গঠিত হয় ২০১৮ সালে। ২০১৪ সালের প্রতিরক্ষা সহযোগিতা চুক্তির অধীনে ইসলামাবাদ ও মস্কোর মধ্যে প্রতিরক্ষা অংশীদারিত্ব গড়ে উঠেছে।



 

Show all comments
  • jack ali ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৬ এএম says : 0
    Allah [SWT] warned us do take kafir as a friends because they are enemy of Allah if we muslim still disunite then then kafir will treat us as a slave, indeed we are the slave of kafirs.
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৮ পিএম says : 0
    এতদিন পরে রাশিয়া মাথায় বুদ্ধি এসেছে,মুসলিম রাষ্ট্রের সাথে বন্ধু তো করলেই রাশিয়া হবে বিশ্বের কিংডম এবং পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শক্তি শালি রাষ্ট্র,আমেরিকার ইউরোপ ভারত রাশিয়ার বিরোধী রাশিয়া সেটা জানে না ,রাশিয়ার এখন ও সময় আছে মুসলিম রাষ্ট্র গুলি কে সামরিক সহযোগিতা করা,বিভিন্ন ধরনের পশিক্ষন দেওয়া অস্রে বানানে পশিক্ষন দেওয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-রাশিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ