Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিএনপির ৩ নেতার জামিন বহাল

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজশাহী মহানগর বিএনপি’র তিন শীর্ষ নেতা রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে গতকাল দুপুরে আবারও আত্মসমর্পণ করেন। এ সময়ে আসামি পক্ষে অন্তত অর্ধশতক আইনজীবী দাঁড়ান এবং জামিন আবেদন করেন। সরকারী পক্ষের আইনজীবীসহ বাদী পক্ষের আইনজীবীগণ এর বিরোধিতা করেন। এই নিয়ে এক ঘণ্টার বেশী সময় ধরে উভয় পক্ষের আইনজীবীদের মধ্যে যুক্তিতর্ক চলে।

যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ও.এইচ.এম ইলিয়াস হোসাইন ৩০ নভেম্বর ২০২১ ইং তারিখ পরাবর্তী শুনানীর দিন ধার্য করেন এবং এই দিন পর্যন্ত জামিন বহাল রাখেন। জামিন প্রাপ্ত নেতারা হলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মোসাদ্দেক হোসেন বুলবুল এবং মহানগর বিএনপিসাধারণ সম্পাদক শফিকুল হক মিলন । উল্লেখ্য, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেয়ায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ তাদের বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের নিকট রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। জেলা প্রশাসক অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান।
গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদন হয়ে আসে। এরপর ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। এই মামলায় গত ২৬ আগষ্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিনে ছিলেন এই শীর্ষ বিএনপি তিন নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ