Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগড়-মাটিরাঙ্গা সীমান্ত সড়ক নির্মাণ কাজ উদ্বোধন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৭ পিএম

বাংলাদেশ বর্ডার লিংক রোড নির্মাণ প্রকল্পের আওতায় খাগড়াছড়ির রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) রামগড় জোনের আওতাধীন ১নং রামগড় ইউনিয়নে লাচারীপাড়া সীমান্ত বিওপি থেকে ২ কিলোমিটার উত্তর পূর্ব দিকে মটিরাঙ্গা উপজেলার পিলাকছড়া (পিলাকঘাট) এলাকায় শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১টার সময় সীমান্ত সড়ক নির্মাণ কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করেন সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত ২০ ইসিবি কনেট্রাকশন বিভাগ।


জানা গেছে, প্রকল্পটি রামগড় সদর থেকে ও মাটিরাঙা সীমান্ত এলাকার করল্লাছড়ি পর্যন্ত ৩৩ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ শুরু হলেও হলেও এখনও জমি অধিগ্রহণ ও অন্যান্য প্রশাসনিক কার্যক্রম চলমান থাকায় প্রাথমিক ভাবে পিলাকছড়া এলাকা থেকে নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

এসময় প্রকল্পটির উপ-সাইট ইনচার্জ ২০ ইসিবি'র সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ মমতাজ উদ্দিন আহমেদ, ওয়ারেন্ট অফিসার লুৎফর রহমান, রামগড় ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহআলম মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি'র) রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল মাজহার জানান, সীমান্ত সুরক্ষায় এটি সরকারের একটি সু-পরিকল্পিত প্রজেক্ট। বর্ডার লিংক রোডটি নির্মাণে বিজিবি নিরাপত্তার দায়িত্বে থাকবে। তিনি আরো বলেন, রামগড় সদর থেকে লাচারীপাড়া সীমান্ত সড়কটি ১২ ফিট থেকে ১৮ ফিটে উন্নীত করনসহ পিলাকস্থ অভ্যাছড়ার উপর নির্মাণকাজ বন্ধ ব্রিজটিও নির্মাণে সহযোগীতা করবে বিজিবি।

এসময় প্রকল্পটির উন্নতি ও অগ্রগতি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ৪৩ বিজিবি রামগড় জোনের ইমাম মোঃ রওশন আলী। এদিকে জানা গেছে- প্রধানমন্ত্রীর নির্দেশে সীমান্ত রক্ষা এবং সীমান্তে নিরাপত্তা আরও বেশি জোরদার করার লক্ষে থানচি হয়ে লিকরি ও রুমা হয়ে রাঙামাটি এবং খাগড়াছড়ি সীমান্ত সড়কটি করা হচ্ছে । গত বছর ১৫ অক্টোবর ২০২০ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বান্দরবানের থানচি থানা ভবন উদ্বোধন ও সীমান্ত সড়ক বাগলাই স্থানটি পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন। (সূত্র: ১৫অক্টোবর ২০২০ই দৈনিক ইনকিলাব)তারই অংশ হিসেবে পার্বত্য এলাকার জননিরাপত্তার কথা চিন্তা করে সরকার খাগড়াছড়ি জেলাধীন রামগড় ও মাটিরাঙা উপজেলার সীমান্ত সড়কের কাজ উদ্বোধন করা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ