Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাতিল ম্যানচেস্টার টেস্ট, সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গতকাল থেকে ইংল্যান্ড-ভারতের পঞ্চম টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু শুরুর আগেই সমাপ্তি ঘোষণা করা হয় সিরিজ নির্ধারণী ম্যাচটি।

করোনাভাইরাসের দাপটে বাতিল করা হয়েছে ম্যানচেস্টার টেস্ট। ম্যাচ শুরুর তিন ঘণ্টা আগে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারতই সিরিজ জিতল। সঙ্গে নতুন এক কীর্তিও গড়ল তারা। একই বছর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড জয় করা প্রথম দল এখন বিরাট কোহলিরা।
ম্যাচ নিয়ে শঙ্কার মেঘ কাটাতে গত রাতেই ইসিবির সঙ্গে আলোচনায় বসেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর আজ ম্যানচেস্টার টেস্ট বাতিলের ঘোষণা দিল ইংলিশ বোর্ড। শেষ টেস্টের আগে ফের করোনা থাবা বসায় বিরাট কোহলির দলে। ম্যানচেস্টারে পৌঁছানোর পর করোনায় আক্রান্ত হন দলের সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পার্মার। এ ঘটনায় গতকাল ট্রেনিং সেশন বাতিল করে হোটেলে ফিরে আসে দল। যদিও অন্য ২১ জনের ফল নেগেটিভই আসে। তাতে টিম ম্যানেজমেন্টের উদ্বেগ কাটলেও ম্যাচটা আর মাঠে গড়াল না।
এর আগে লিডসের হেডিংলিতে তৃতীয় টেস্ট চলাকালীন করোনায় আক্রান্ত হন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ রামাকৃষ্ণান শ্রীধর ও সাপোর্ট স্টাফ নীতিন প্যাটেল। তারা বর্তমানে আইসোলেশনে আছেন। দুবার ফল নেগেটিভ এলেই মুক্ত জীবনে ফিরতে পারবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ