Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিপদ সীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে শীতলক্ষ্যার পানি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ২:০৭ পিএম

সোমবার সন্ধ্যা থেকে পানি বৃদ্ধি পেতে শুরু করে এবং মঙ্গলবার রাত ১২ টার পর বিপদ সীমা অতিক্রম করে এই নদীর পানি। বর্তমানে নারায়ণগঞ্জের পয়েন্টে ৫ দশমিক ৫৮ মিটার লেভেলে প্রবাহিত হচ্ছে শীতলক্ষ্যার পানি।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টার পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নদ-নদীর পরিস্থিতির উপর প্রকাশিত বুলেটিন থেকে এই তথ্য জানা যায়।
সোমবার শীতলক্ষ্যার পয়েন্টে পানির লেভেল ছিলো ৫ দশমিক ৪২ মিটার। গত ২৪ ঘণ্টায় পানি বেড়েছে ১৬ সেন্টিমিটার। বর্তমান শীতলক্ষ্যার পানি লেভেল ৫ দশমিক ৫৮ মিটার। যা বিপদ সীমার ৮ সেন্টিমিটার উপরে।

পানি উন্নয়ন বোর্ডের ঢাকার উপ-বিভাগীয় প্রকৌশলী খন্দকার মাইনুর রহমান বলেন, বন্যা পূর্ভাবাস অনুযায়ী পানি বিপদ সীমার কয়েক সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সে অনুযায়ী নদীতীরবর্তী অঞ্চলে কিছুটা শঙ্কা রয়েছে। তবে আমরা ডিএনডি প্রকল্প নিয়ে কাজ করি। পানি বৃদ্ধির কারণে ডিএনডি প্রকল্পের কোনো ক্ষতি হবে না বলেই মনে করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ