Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে মেঘনার পানি বাড়ছে, ডুবছে নিম্নাঞ্চল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৯ পিএম

মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে চাঁদপুরের হাইমচরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। চরাঞ্চলের ফসলের মাঠ, ঘরবাড়ি ও মাছের ঘের, পানের বরজ, রোপা আমন ধান, রাস্তাঘাট ও মসজিদ মাদ্রাসা তলিয়ে গেছে। ৭ই সেপ্টেম্বর বিকেল থেকে জোয়ারের পানি বৃদ্ধিতে হাইমচরের চরভৈরবি, কাটাখালি, নয়ানী লক্ষ্মীপুর, নীলকমল, উত্তর আলগী ও দক্ষিন আলীগ, গাজীপুর ও ডেলের বাজার, মহজমপুরে পানি প্রবেশ করে নিম্নাঞ্চল প্লাবিত হয়।

ক’জন ভুক্তভোগী জানান, তাদের মৎস্য খামারের মাছগুলোও জোয়ারের পানিতে ভেসে গেছে। ঘরের মধ্যে পানি প্রবেশ করায় রান্নাবান্নায় সমস্যা দেখা দিয়েছে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী জানান, জোয়ারের পানি বৃদ্ধি পেয়েছে বিষয়টি তিনি জানেন এবং পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ আছে। তবে বেড়িবাঁধের সংরক্ষণ এলাকা তাদের নজরদারিতে রয়েছে। আর বেড়িবাঁধের বাহিরের অংশের বাসিন্দাদের আগ থেকেই বলা আছে যাতে করে তারা তাদের মৎস্য খামার উঁচু করে সংরক্ষণ করে। কারণ স্থানীয়রা জানেন, (আঞ্চলিক ভাষায়) মনি আমবস্যায় পানি বৃদ্ধি পায়।

পুরো বিষয়টি উপজেলা প্রশাসনের নজরদারিতে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ