Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভূঞাপুরে পানিবন্দি হাজার হাজার মানুষ

যমুনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ২:৪৩ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুরের যমুনা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। পানি বন্দি হয়ে পড়েছে অর্ধশতাধিক গ্রামের মানুষ। ক্ষতি হচ্ছে ফসল, কোন কোন গ্রামে দেখা দিয়েছে নদী ভাঙন।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, যমুনার ভূঞাপুর পয়েন্টে গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি ০৯ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।এদিকে, যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। পানিবন্দী হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। অনেক পরিবার বাড়ী ছেড়ে আশ্রয় নিয়েছে বাঁধের উপর। ছিন্নমূল জীবন যাপন করছে তারা। এছাড়াও কয়েক হাজার একর জমির আমন ও সবজিসহ বিভিন্ন ফসল পানিতে তলিয়ে গেছে। দেখা দিয়েছে গো খাদ্য সংকট।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম জানান, যমুনা নদীর পানি এভাবে বৃদ্ধি অব্যাহত থাকলে আরো ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ