Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ কামাল দাবার পুরস্কার বিতরণ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৮:৪৪ পিএম

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় মঙ্গলবার। রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ এবং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

শেখ কামাল আন্তর্জাতিক অনলাইন দাবায় চীনের গ্র্যান্ডমাস্টার লি ডি অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। রানারআপ হন ভারতের গ্র্যান্ডমাস্টার অভিমান্যু পৌরনিক। সমান পয়েন্ট পাওয়ায় টাইব্রেকিং পদ্ধতিতে ভারতের গ্র্যান্ডমাস্টার কার্তিক ভেঙ্কাটারামান তৃতীয়স্থান পান। চ্যাম্পিয়ন গ্র্যান্ডমাস্টার লি ডি ২ হাজার, রানারআপ গ্র্যান্ডমাস্টার অভিমান্যু ১৫০০ এবং তৃতীয়স্থান পাওয়া গ্র্যান্ডমাস্টার কার্তিক ১ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার পেয়েছেন। তিন দিনব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ আসরে ১৫টি দেশের ২১ জন গ্র্যান্ডমাস্টার ও ১৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৮০ জন দাবাড়– অংশ নেন। প্রতিযোগিতায় বিজয়ীদের নগদ মোট ১০ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৯ জানুয়ারি, ২০২৩
১২ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ