Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানিস্তান থেকে দোহায় যাওয়া ৬ প্রকৌশলী ঢাকায় ফিরছেন আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৫:০৮ পিএম

কাবুল থেকে কাতারের দোহায় যাওয়া ছয় বাংলাদেশি প্রকৌশলী আজ মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে দেশে ফিরছেন। এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইটে দুবাই হয়ে তারা দেশে ফিরবেন। রাত ১১টা ২০ মিনিটে তাদের নিয়ে এমিরেটসের ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

সূত্রে জানা যায়, ওই ছয় প্রকৌশলী হলেন- রাজীব বিন ইসলাম, মো. কামরুজ্জামান, মো. নজরুল ইসলাম, ইমরান হোসাইন, আবু জাফর মোহাম্মদ মাসুদ করিম ও শেখ ফরিদ উদ্দিন। তারা সবাই আফগান ওয়্যারলেসে কর্মরত ছিলেন। সূত্র জানায়, এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইটে কাতার এয়ারপোর্ট থেকে দুবাই হয়ে ঢাকায় আসবেন ওই ছয় প্রকৌশলী।

এর আগে রবিবার (৩০ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, আফগানিস্তানে আটকা বাংলাদেশি নাগরিকদের মধ্যে ২০ জনকে দেশে ফেরানো হচ্ছে। এছাড়া আফগানিস্তানে আটকে পড়াদের সঙ্গে সরকার নিয়মিত যোগাযোগ রাখছে। এর আগে শনিবার রাতে এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, আফগান শিক্ষার্থী‌দের সঙ্গে ১২ বাংলাদেশি মার্কিন সামরিক ঘাঁটিতে পৌঁছেছেন। শিগ‌গিরই তারা একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশে আস‌বেন। আফগানিস্তানে এখন পর্যন্ত ২৯ বাংলাদেশির অবস্থান নিশ্চিত করেছে দেশটির কূটনৈতিক মিশনের দায়িত্বে থাকা উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস।

 

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান

১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ